ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় ৪ নারী শ্রমিক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
নীলফামারীতে ট্রেনের ধাক্কায় ৪ নারী শ্রমিক নিহত দুর্ঘটনাকবলিত ইজিবাইক। ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারীতে ট্রেনের ধাক্কায় ইজিবাইকের চার নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চালকসহ চার যাত্রী।

হতাহতরা সবাই উত্তরা ইপিজেডের শ্রমিক।  

বুধবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে নীলফামারী সদরের দারোয়ানী রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ৬টার দিকে উত্তরা ইপিজেডের আটজন নারী শ্রমিক ইজিবাইকে করে কর্মস্থলে যাচ্ছিলেন। এসময় চিলাহাটিগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস ট্রেন দারোয়ানী রেলক্রসিং অতিক্রম করছিল। একইসময় ইজিবাইকটি ওই রেলক্রসিং অতিক্রম করতে গেলে ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এতে যাত্রীসহ ইজিবাইকটি দুমড়ে মুচড়ে রেলপথ থেকে প্রায় ৫০ গজ দূরে ছিটকে পড়ে।

এসময় ঘটনাস্থলে মারা যায় সদরের সোনারায় ইউনিয়নের দারোয়ানী এলাকার ধনীপাড়ার আশরাফ আলীর স্ত্রী শেফালী বেগম (৩৫)।  

স্থানীয়রা দ্রুত আহতদের উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে একই এলাকার কোরানীপাড়ার বেলাল হোসেনের স্ত্রী ছায়া বানু (২৬) ও ধনীপাড়ার মোশাররফ হোসেন বদির স্ত্রী রুমা আকতার (২৫) এবং রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ধনীপাড়ার আরমান হোসেনের স্ত্রী মিনারা আকতার (২২) মারা যায়।

এ দুর্ঘটনায় আহতরা হলেন- ইজিবাইকচালক আপন হোসেন (২৮), নাজমিন আকতার (৩০), রওশন আরা (৩৪) ও রোমানা আকতার (২৮)। এদের সকলের বাড়ি দারোয়ানী এলাকায়।

সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম শাহ  চারজনের মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে। তাছাড়া এ রেলপথে অরক্ষিত রেলক্রসিং থাকায় এসব যানবাহন নির্বিঘ্নে চলাচল করায় দুর্ঘটনার সংখ্যা বাড়ছে।

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস তিন যাত্রী নিহতের খবর নিশ্চিত করে জানান, কুয়াশার কারণে ইজিবাইক চালক ট্রেনটি দেখতে না পেলে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।