ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেরাণীগঞ্জে র‌্যাবের ভেজালবিরোধী অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
কেরাণীগঞ্জে র‌্যাবের ভেজালবিরোধী অভিযান

ঢাকা: ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন ও বিক্রির দায়ে সাড়ে ২১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১০) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল থেকে রাত পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

মাজহারুল ইসলাম জানান, অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার, প্রসাধানী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে এমএস সুচনা মেটাল ওয়ার্কশপকে ১০ লাখ টাকা, নিহিমা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপকে ৫০ হাজার টাকা, এমএস মেট্রো প্রোডাক্টকে দুই লাখ টাকা, মেহেদি কসমেটিক্সকে পাঁচ লাখ টাকা, নিউ কুসুম বেকারি অ্যান্ড কসমেটিক্সকে দুই লাখ টাকা ও ও মাসুম বেকারিকে দুই লাখ টাকা করে ছয়টি প্রতিষ্ঠানকে সর্বমোট সাড়ে ২১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় আনুমানিক দুই লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও দুই লাখ টাকা মূল্যের ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়। প্রতিষ্ঠানগুলো বেশ কিছুদিন ধরে অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে র‌্যাব জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
পিএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।