ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

জাতীয়

বনরক্ষী হত্যা মামলার দুই আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
বনরক্ষী হত্যা মামলার দুই আসামি গ্রেফতার

কক্সবাজার: কক্সবাজারের রামুর ব্যাঙডেবায় বনরক্ষী হত্যা মামলার প্রধান আসামি ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুর ১২টার দিকে কক্সবাজারের র‍্যাব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান।

তিনি জানান, বনবিভাগের গাছ চুরি ও জায়গা দখল নিয়ে শত্রুতার জেরে গত ১৬ জানুয়ারি দিনগত রাত সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী রামু বিট অফিসে ঢুকে স্থানীয় পাঁচজন বনরক্ষীকে অস্ত্রের মুখে জিম্মি করে টয়লেটে আটকে রাখে। অফিসের বিট কর্মকর্তা, মালির থাকার ঘর ও স্টাফ রুমের দরজা বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। এরপর সন্ত্রাসীরা বনরক্ষী (হেডম্যান) আলী আহম্মদের ঘরে ঢুকে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ সময় তার বাড়ির আলমারি ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করেন সন্ত্রাসীরা।

তিনি আরও জানান, এ ঘটনায় কক্সবাজারের রামু থানায় দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরে এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। হত্যাকাণ্ডের এজাহারভুক্ত আসামিরা গ্রেফতার এড়ানোর লক্ষ্যে বান্দরবানের আলীকদমে আত্মগোপনে থাকেন। পরে গোপন খবর পেয়ে র‍্যাবের একটি দল সোমবার (২৪ জানুয়ারি) রাত ৯টার দিকে আলীকদম বাজারের পাশে অভিযান চালিয়ে রামুর জোয়ারিনালা ব্যাঙডেবা এলাকার নুরুল আজিমের ছেলে সাজ্জাদ হোসেন (২০) ও একই এলাকার নুর আহাম্মদের ছেলে সানাউল্লাহকে (২১) গ্রেফতার করে।

তাদের বিরুদ্ধে রামু থানায় দায়ের করা মামলা অনুযায়ী পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍্যাবের উপ অধিনায়ক তানভীর।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa