ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

ডা. সালাউদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ সত্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
ডা. সালাউদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ সত্য

ঢাকা: রাজধানীর হলি ফ্যামেলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ফার্মাকোলোজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের সত্যতা পেয়েছে হাসপাতালের গঠিত তদন্ত কমিটি।

অভিযুক্ত ডা. সালাউদ্দিনের বিরুদ্ধে একই কলেজের এক শিক্ষার্থীকে এক বছরের বেশি সময় ধরে যৌন হয়রানির অভিযোগ রয়েছে।

এবিষয়ে কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে এবং অভিযোগের বিষয়ে সত্যতাও পায় তদন্ত কমিটির সদস্যরা। এদিকে কলেজ কর্তৃপক্ষ বলছে, তদন্ত কমিটির সুপারিশ ও কলেজের শৃঙ্খলা বিধি অনুয়ায়ী শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

হলি ফ্যামেলি রেডক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ডা. দৌলতুজ্জামান জানান, তদন্ত প্রতিবেদনে যে ধরনের নির্দেশনা রয়েছে আমরা পরবর্তী সময়ে সেই পদক্ষেপ নেবো। বিষয়টি হাসপাতালের চেয়ারম্যান স্যারকে অবহিত করা হবে।

এছড়াও শিক্ষা প্রতিষ্ঠানের শৃঙ্খলা ভঙ্গ করার জন্য, পরিবেশ বিনষ্ট করার জন্য আমাদের সার্ভিস রুলে শাস্তির ব্যবস্থা রয়েছে সেই ব্যবস্থাও আমরা একই সঙ্গে গ্রহণ করবো।

এদিকে ভুক্তভোগী শিক্ষার্থী বলছেন, তদন্ত প্রতিবেদনে যদি সবকিছু প্রমাণই হয়, তবে মহামান্য আদালতের কাছে আমার একটি চাওয়া থাকবে তাকে যেন ওপেন ঘুরাঘুরি করতে না দেওয়া হয়, কারণ এতে আমাদের জীবনও ঝুঁকিতে পড়ে যায়।

এর আগে, গত ২৯ ডিসেম্বর শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে ডা. সালাউদ্দিনকে আটক করে র‌্যাব। বর্তমানে সে আদালত থেকে জামিনে রয়েছেন। আগামী ৬ ফেব্রুয়ারি তার জামিন শেষ হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসজেএ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa