ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রকৌশলীর বাড়িতে ডাকাতি, ১৫ ভরি গহনা-নগদ টাকা লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
প্রকৌশলীর বাড়িতে ডাকাতি, ১৫ ভরি গহনা-নগদ টাকা লুট তছনছ করা আলমারির জিনিসপত্র।

সাতক্ষীরা: সাতক্ষীরায় এক প্রকৌশলীর বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদের অস্ত্রের আঘাতে প্রকৌশলী আব্দুর রাশীদের মা রাহেলা বেগম (৮২) গুরুতর জখম হয়েছেন।

এসময় ১০ থেকে ১২ জন অস্ত্রধারী ডাকাত বাড়ির গ্রিল ভেঙে ভেতরে ঢুকে সবাইকে জিম্মি করে ১৫ ভরি স্বর্ণালঙ্কার, ৮০ হাজার টাকা, একটি ডিএসএলআর ক্যামেরা লুট করে নিয়ে যায়।  

সোমবার (২৪ জানুয়ারি) ভোর রাত ৪টার দিকে সদর উপজেলার লাবসা দরগাপাড়া এলাকার প্রকৌশলী কাজী আব্দুর রাশীদের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাড়ির মালিক প্রকৌশলী কাজী আব্দুর রাশীদ জানান, রাত ৪টার দিকে ৬ থেকে ৭ জন ডাকাত জানালার গ্রিল ভেঙে ঘরের ভেতরে প্রবেশ করে। প্রথমে তারা তার মা রাহেলা বেগমকে রাম-দা দিয়ে আঘাত করে। এতে তিনি গুরুতর জখম হন। চিৎকার শুনে দ্বিতীয় তলা থেকে নেমে এসে তারা মাকে রক্তাক্ত অবস্থায় ও ডাকাতদের হাতে রাম দা দেখতে পান। এসময় ডাকাতরা একে একে বাড়ির সবাইকে বেঁধে ফেলে মোবাইলগুলো নিয়ে নেয়। অস্ত্রের মুখে তাদের জিম্মি করে আলমারির চাবি নিয়ে নগদ টাকা ও সোনার গহনা লুট করে।

তিনি আরও জানান, ডাকাতদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হবে। মুখে কাপড় বাঁধা ছিল। তারা যাওয়ার সময় হুমকি দিয়ে বলে গেছে, কাউকে বললে পরে তাদের ছেলে মেয়েদের অপহরণ করা হবে।

প্রকৌশলী কাজী আব্দুর রাশীদের একমাত্র মেয়ে আমেরিকা প্রবাসী শাম্মা বিনতে রাশীদ (৩০) জানান, ২৫ দিন আগে তিনি আমেরিকা থেকে বাড়িতে ফিরেছেন। তার মা ও চাচির গায়ের সব গহনা এবং আলমারিতে যেসব গহনা ও টাকা ছিল তাও নিয়ে গেছে ডাকাতরা। সমস্ত বাড়ি তছনছ করেছে তারা। ডাকাতরা সবাই যুবক। ঘরের ভেতর ৬-৭ জন প্রবেশ করে। ঘরের বাইরে ছিল আরও ৪-৫ জন।

প্রকৌশলী কাজী আব্দুর রাশীদের স্ত্রী শাকিলা হোসেন (৫২) জানান, বাড়িতে আমরা ৮জন ছিলাম। তারা সবার হাত বেঁধে ফেলে। রাম-দা, সাবলসহ দেশীয় অস্ত্র ছিল তাদের হাতে। ডাকাতরা প্রায় ১৫ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৭০ থেকে ৮০ হাজার টাকা, একটি ডিএসএলআর ক্যামেরা লুট করে নিয়ে গেছে। যাওয়ার সময় মোবাইলগুলো ঘরের ভেতর ফেলে রেখে গেছে তারা।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবীর বলেন, বাড়ির মালিক প্রকৌশলী কাজী আব্দুর রাশীদ এ ব্যাপারে অভিযোগ দিয়েছেন। তিনিসহ পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

তিনি বলেন, মনে হচ্ছে এটি একটি পরিকল্পিত ডাকাতির ঘটনা। পুলিশ ডাকাতির ঘটনায় জড়িতদের খোঁজে মাঠে নেমেছে।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad