ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

বেপরোয়া ছিল সেন্টমার্টিনের চালক, লাইসেন্সও মেয়াদোত্তীর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
বেপরোয়া ছিল সেন্টমার্টিনের চালক, লাইসেন্সও মেয়াদোত্তীর্ণ

ঢাকা: রাজধানীর মাতুয়াইল এলাকায় সেন্টমার্টিন পরিবহনের বাসের ধাক্কায় সিএনজি চালিত অটোরিকশায় থাকা একই পরিবারের ৩ জন নিহতের ঘটনায় ঘাতক বাসের চালক দেলোয়ার হোসেন ওরফে দিনার (৪০) ও সহকারী কোরবান আলীকে (৪৫) আটক করেছে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব-১০)।

র্যা ব জানায়, দুর্ঘটনার সময় বাসটি বেপরোয়া গতির ছিল।

গতির মধ্যেই ইউটার্ন নিতে গিয়ে সজোরে সিএনজিতে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। ঘাতক বাসের চালক লাইসেন্সধারী হলেও সেটি ছিল মেয়াদোত্তীর্ণ।

র্যা ব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান জানান, শুক্রবার (২১ জানুয়ারি) সকালে মাতুয়াইল এলাকায় চট্টগ্রাম থেকে আসা সেন্টমার্টিন ট্রাভেলসের একটি বাস দ্রুত ও বেপরোয়া গতিতে যাত্রীবাহী একটি অটোরিকশাকে সজোরে ধাক্কা দেয়। এরপর পরিস্থিতি বুঝে বাসটির চালক ও হেলপার ঘটনাস্থল থেকে গাড়ি নিয়ে দ্রুত পালিয়ে যায়।

ঘটনাস্থলেই অটোরিকশায় থাকা একই পরিবারের রহমান বেপারী (৬০), মোছা. শারমিন (৩৫) ও সিরাজুল ইসলাম কুদ্দুস (৪০) মারা যান। মোছা. শারমিন ও সিরাজুল ইসলাম কুদ্দুসের কন্যা সন্তান শাকিরা ওরফে বৃষ্টিসহ (৬) অটোরিকশার চালক গুরুতর আহত হন।

এ ঘটনায় দায়েরকৃত মামলায় ছায়া তদন্তের ধারাবাহিকতায় শনিবার (২২ জানুয়ারি) যাত্রাবাড়ী থানার মিরহাজারিবাগ এলাকা থেকে ঘাতক সেন্টমার্টিন ট্রাভেলস বাসটির সহকারী কোরবান আলীকে আটক করা হয়। পরবর্তীকালে বিকেলে মানিকগঞ্জ সদর থানা থেকে ঘাতক চালক দেলোয়ার হোসেন ওরফে দিনারকে আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র্যা ব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব জানান, বেপরোয়া গতিতে চলছিল বাসটি। ইউটার্ন নেওয়ার সময় বাসের গতি বেশি থাকায় নিয়ন্ত্রণ করা যায়নি। ফলে সামনে থানা অটোরিকশায় সজোরে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। বাসচালকের ড্রাইভিং লাইসেন্স পাওয়া গেলেও তা ছিল মেয়াদোত্তীর্ণ।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
পিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa