ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

শাবির ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত: ডা. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
শাবির ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত: ডা. জাফরুল্লাহ

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবির) ঘটনায় শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে  গণস্বাস্থ্য নগর হাসপাতালে মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠিত  আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ভাসানী অনুসারী পরিষদ এ সভার আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, শাবিপ্রবির ছাত্ররা আন্দোলন করছে, আর ভিসি পুলিশ দিয়ে তাদের মেরেছেন। এটাই যথেষ্ট, উনি আজকেই পদত্যাগ করে ছাত্রদের বলবেন আমার ভুল হয়েছিল। এর জন্য ওনার ক্ষমা চাওয়া উচিত। পুলিশ দিয়ে কেন তাদেরকে পেটানো হবে? ভিসির অপরাধ কি আছে সেটা আমি দেখতে চাই না, শুধু পুলিশ দিয়ে ওদেরকে পেটানোর জন্য ছাত্রদের কাছে ক্ষমা চাওয়া উচিত।

তিনি আরও বলেন, আমি মনে করি শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত। কারণ শিক্ষামন্ত্রী তাদেরকে ডেকে পাঠাচ্ছেন। শিক্ষামন্ত্রীর উচিত শিক্ষার্থীদের কাছে গিয়ে মীমাংসা করে দেওয়া। মাওলানা ভাসানী থাকলে এ ধরনের সমস্যার সম্মুখীন হতে হতো না। এসব ব্যাপারে আমরা কথা বলতে পারছি না, সব জায়গায় বাধা। সরকারের জবাবদিহিতা নেই। জনগণের মুখের কথা একমাত্র মওলানা ভাসানী আমাদের শিখিয়ে গেছেন। কিন্তু তাকে আমরা ভুলে গেছি। আজকে সরকারিভাবে ভাসানীর জন্ম ও মৃত্যু দিবস পালন হয় না।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আজকে আমাদেরকে দেশে গণতন্ত্র ও মুজলুমের সরকার প্রতিষ্ঠা করতে হলে একটা সঠিক নির্বাচন দরকার। এসরকার আমাদেরকে বাঁদর খেলা দেখাচ্ছে, এ সরকার মনে করে আমরা সবাই বোকা। আমলা দিয়ে দেশে কখনও সুশাসন হয় না। আসলে সরকার পুরোপুরি জনগণ থেকে বিছিন্ন। আমলা দিয়ে সুশাসন কায়েম করা যায় না, ধান্দাবাজি করানো যায়। আজকে এই আমলারা যারাই আপনার (প্রধানমন্ত্রী) সঙ্গে মিনমিন করছে তারা একটা সময় আপনাকে বেঁধে নিয়ে আসবে।

ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক হাবীবুর রহমান রিজুর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নুর, রাষ্ট্রসংস্কার আন্দোলনের নেতা অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ২২ জানুয়ারি, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa