ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

খুলনায় আবৃত্তি উৎসব শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
খুলনায় আবৃত্তি উৎসব শুরু

খুলনা: একের পর এক মনোমুগ্ধকর কবিতা আবৃত্তির মধ্য দিয়ে খুলনা জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে খুলনা আবৃত্তি উৎসব শুরু হয়েছে।

আবৃত্তি উৎসবের ‘মিডিয়া পার্টনার’ হিসেবে রয়েছে দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

শুক্রবার (২১ জানুয়ারি) সকাল বেলা ১১টায় আবৃত্তি উৎসবের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব বরেণ্য শিক্ষাবিদ অসিত বরণ ঘোষ।

খুলনা আবৃত্তি উদযাপন পরিবারের উদ্যোগে বিভাগের ১০ জেলার আবৃত্তিশিল্পীদের সমন্বয়ে ‘দশের উচ্চারণে’র এ আয়োজন চলবে দিনব্যাপী। খুলনা বিভাগের কবি ও আবৃত্তিকাররা স্বাস্থ্যবিধি মেনে এ উৎসবে অংশগ্রহণ করছেন। কবিতা পাঠ, নিবেদিত কবিতা, আবৃত্তি ও সঙ্গীতের মধ্য দিয়ে মূর্ত করে তোলা হচ্ছে প্রতিটি মুহূর্ত।

আবৃত্তি উৎসবে সভাপতিত্ব করছেন খুলনা আবৃত্তি উদযাপন পরিবারের আহ্বায়ক কাজল ইসলাম, সঞ্চলনায় রয়েছেন সদস্য সচিব মো. তরিকুল ইসলাম তারেক।

উৎসবে অংশ নেওয়া আবৃত্তিকার কেএম হাসান বলেন, সাহিত্যের একটি বড় স্থান দখল করে রেখেছে কবিতা। কবিতা আবৃত্তি তরুণ প্রজন্মের মধ্যে একটি জনপ্রিয় সাংস্কৃতিক মাধ্যম। সংস্কৃতি চর্চার অংশ হিসেবে খুবই গুরুত্বের সঙ্গে আবৃত্তি চর্চা করা হয়। তরুণ প্রজন্মকে আবৃত্তি চর্চায় উদ্বুদ্ধ করে তোলার উদ্দেশ্যে আবৃত্তি উৎসবের মতো আয়োজন খুলনায় খুব বেশি দরকার।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এমআরএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa