ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভিযান-১০ লঞ্চে আগুন

একমাস পর লাশ হয়ে প্রিয় স্কুলে ফিরলেন শিক্ষিকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
একমাস পর লাশ হয়ে প্রিয় স্কুলে ফিরলেন শিক্ষিকা মনিকা রানী হালদার

বরগুনা: ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ স্কুলশিক্ষিকা মনিকা রানী হালদার (৪০) মারা গেছেন। তার মৃত্যুতে নিজ কর্মস্থলসহ বরগুনা জুড়ে বইছে শোকের মাতম।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে নিজ কর্মস্থল বরগুনা পৌরসভার গগন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে তার মরদেহ এসে পৌঁছায়।

নিহত মনিকা রানি হালদার বিদ্যালয়টির সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার স্বামী বরগুনা সদরের ফুলঝুরি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক বাবু বঙ্কিম চন্দ্র মজুমদার। তিনিও একই লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে মুমূর্ষু অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে স্কুলশিক্ষিকা মনিকা রানি হালদারের মৃত্যুতে মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত থেকেই নিহতের পরিবার, স্বজন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বরগুনা জুড়ে বইছে শোকের মাতম।

গগন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, মেডিক্যাল চেকআপের জন্য সহকারী শিক্ষক মনিকা রানি হালদার গত বছরের ১৯ ডিসেম্বর ছুটি নিয়ে ঢাকায় যান। সেখানে চিকিৎসা শেষে স্বামীর সঙ্গে অভিযান-১০ লঞ্চে করে ফিরছিলেন। ২৪ ডিসেম্বর তার বিদ্যালয়ে ক্লাস নেয়ার কথা ছিল। বিদ্যালয়ে তিনি ঠিকই ফিরলেন, তবে মৃত অবস্থায়। তার মৃত্যুতে বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী আমরা সবাই শোকাহত।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, এখন পর্যন্ত ৪৮ জনের মরদেহ এসেছে বরগুনায়। এরমধ্যে ২৪ জনের পরিচয় শনাক্ত না হওয়ায় তাদের গণকবরে দাফন করা হয়েছে। বাকিদের শনাক্ত করে তাদের স্বজনরা মরদেহ নিয়ে গেছেন। এখন পর্যন্ত নিহতদের পরিবারকে দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা করে সহায়তা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ ডিসেম্বর রাত ৩টার দিকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চটি ঝালকাঠির সুগন্ধা নদী অতিক্রমকালে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায়  উদ্ধার হওয়া ও চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৪৮ জনের মরদেহ এ পর্যন্ত বরগুনায় এসে পৌঁছেছে।

আর অগ্নিকাণ্ডের ঘটনায় বরগুনা, ঝালকাঠি ও ঢাকায় তিনটি মামলা হয়েছে। মামলায় লঞ্চের মালিকসহ ৭ জন কারাগারে রয়েছেন।

 

>>> আরও পড়ুন: লঞ্চে আগুন: চিকিৎসাধীন এক শিক্ষিকার মৃত্যু

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ১৯ জানুয়ারি
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।