ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিআরইউতে সাংবাদিক হাবিবের নামাজে জানাজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
ডিআরইউতে সাংবাদিক হাবিবের নামাজে জানাজা অনুষ্ঠিত ডিআরইউতে সাংবাদিক হাবিবের নামাজে জানাজা অনুষ্ঠিত। ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাংবাদিক হাবীবুর রহমান হাবিবের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। তিনি ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার ছিলেন।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ২টার দিকে ডিআরইউ প্রাঙ্গণে এই সাংবাদিকের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন সংগঠন ও গণমাধ্যমের সংবাদকর্মীসহ হাবীবুর রহমানের বন্ধু, সহকর্মী, আত্মীয়-স্বজন, পরিবারের মানুষ, বিভিন্ন রাজনৈতিক ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবসহ একাধিক ব্যক্তি ও সংগঠন হাবীবুর রহমানের কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, হাবিবের মতো একজন বিনয়ী ও মেধাবী ছেলে হারিয়ে যাওয়া আমাদের জন্য অনেক বড় ক্ষতির কারণ। তার মৃত্যুতে যেমন আমরা একজন ভালো সাংবাদিককে হারিয়েছি ঠিক তেমনি একজন ভালো বন্ধুকে হারিয়েছি। আর ঢাকা রিপোর্টার্স ইউনিটি সবসময়ই তার সদস্যদের পাশে থাকে। সেদিক থেকে এই সংগঠনটি গঠনতান্ত্রিকভাবেই এই মানুষটির পরিবারের পাশে থাকবে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বলেন, আমরা একসঙ্গে দীর্ঘদিন সাংবাদিকতা করেছি। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সাংবাদিক হিসেবে আমরা রাজপথে একটা প্রগতিশীল চর্চাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য একসঙ্গে কাজ করেছি। সেখানে হাবীবের অবদান আছে। এখন যারা কাজ করছেন, সাংবাদিকতা করছেন যে তরুণ প্রজন্ম, হাবীবের মতো সাংবাদিক তাদের জন্য অনুপ্রেরণার উৎস।

ডিআরইউ সাধারণ সম্পাদক নূরুল ইসলাম বলেন, হাবীব ভালো নেতৃত্ব দিতো। একদিকে যেমন সৎ ছিল ঠিক তেমনি যা করতো তা খুব সিরিয়াসলি করতো।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগ, প্রধান মন্ত্রীর কার্যালয়, ঢাকা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), কুমিল্লা সাংবাদিক ফোরাম, রংপুর বিভাগীয় সাংবাদিক ফোরাম, চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও ফুলের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

ডিআরইউ প্রাঙ্গণে জানাজা শেষে মরহুমের মরদেহ তার বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ এবং কর্মস্থল সময়ের আলো পত্রিকার অফিসে নেওয়া হয় পরবর্তী জানায়ার জন্য। এরপর কুমিল্লায় তার নিজ গ্রামে সমাহিত করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এর আগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে নিজের মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গুরুতর আহত হন হাবিব। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad