ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
দৌলতদিয়ায় পারের অপেক্ষায়  শত শত গাড়ি

রাজবাড়ী: দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি স্বল্পতা ও ঘাট সঙ্কটের কারণে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটে তীব্র যানজট দেখা দিয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) সকাল থেকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট হতে মহাসড়কের প্রায় তিন কিলোমিটার জুড়ে ফেরিতে উঠতে সিরিয়ালে কয়েকশ’ যানবাহন আটকে আছে ।

পাশাপাশি যানজট এড়াতে গোয়ালন্দ মোড় থেকে কুষ্টিয়া সড়কে রাজবাড়ী ট্র্যাফিক পুলিশ আরও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক সিরিয়ালে রেখেছে। তবে যাত্রীবাহী বাস, প্রাইভেটকার ও পচনশীল কাঁচামালের ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক জামাল হোসেন জানান, নাব্য সঙ্কটে সব ঘাটে এখন ফেরি ভিড়তে পারছে না। দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২০টি ফেরি বরাদ্দ আছে। বর্তমানে সেখানে ছোট বড় ১৪-১৫টি ফেরি চালু আছে। এর মধ্যে বেশ কয়েকটি ফেরি অনেক পুরনো হওয়ায় মাঝে মধ্যে ১-২টি যান্ত্রিক ত্রুটির কারণে ঘাটে বসে থাকে।
এর ফলে উভয় ঘাটেই যানজট হচ্ছে।

তিনি আরও বলেন, এছাড়া মাওয়া ঘাট স্বাভাবিক না হওয়ায় ওই পথের গাড়িগুলো দৌলতদিয়া আসায় যানজট বাড়ছে। তাছাড়া গত দু’দিন ধরে একটি বড় ফেরি পাটুরিয়ায় মেরামতে থাকায় সামান্য কিছু গাড়ি আটকে যানজট হয়েছে। ঘাটে অপেক্ষমান গাড়িগুলো পারাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ১৯ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa