ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোস্টগার্ড-মাদকবিক্রেতা গুলিবিনিময়, ১২ লাখ ইয়াবা জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
কোস্টগার্ড-মাদকবিক্রেতা গুলিবিনিময়, ১২ লাখ ইয়াবা জব্দ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সঙ্গে কোস্টগার্ডের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।  

এসময় ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, একটি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান, ৩০ রাউন্ড গুলিসহ দুইটি ম্যাগাজিন জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় টেকনাফ কোস্টগার্ড বিসিজি স্টেশনে লে. কমান্ডার এম নাঈম উল হক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন কিছুক্ষণ পর একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা বোটটিকে থামার জন্য সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্টগার্ডের বোটকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে কোস্টগার্ড সদস্যরাও পাল্টা গুলি করলে বোটে থাকা কয়েকজন সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরে কোস্টগার্ড বোটটি তল্লাশি করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গুলিসহ ২টি ম্যাগাজিন ও একটি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান জব্দ করে।

তিনি আরও জানান, জব্দকৃত অস্ত্র, গুলি, ম্যাগাজিন ও ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এসবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।