ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই ডিআইজি প্রিজন্সকে দুদকের জিজ্ঞাসাবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
দুই ডিআইজি প্রিজন্সকে দুদকের জিজ্ঞাসাবাদ

ঢাকা: দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে ঢাকা ও ময়মনসিংহের দুই ডিআইজি প্রিজন্সসহ চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইদুজ্জামানের নেতৃত্বে একটি টিম দুপুর ২টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন—ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন্স টিপু সুলতান ও ময়মনসিংহ বিভাগের ডিআইজি প্রিজন্স জাহাঙ্গীর হোসেন, জামালপুর জেলা কারাগারের জেলার আসাদুর রহমান ও বরিশাল কেন্দ্রীয় কারাগারের জেলার ইউনুস জামান।

কারা অধিদফতরের বিভিন্ন পদে জনবল নিয়োগ, অর্থের বিনিময়ে বন্দিদের অবৈধ সুবিধা দেওয়া এবং অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযো অনুসন্ধানে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এর আগে গত ৬ জানুয়ারি এই চারজনকে তলব করে সদর দফতরে কারা মহাপরিদর্শক বরাবর নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন।

নোটিশে অভিযোগের বিষয়ে বলা হয়, এই চার কর্মকর্তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ নিয়ে কারা অধিদফতরের বিভিন্ন পদে জনবল নিয়োগ, অর্থের বিনিময়ে বন্দিদের অবৈধ সুবিধা দেওয়া এবং অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাত করে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।