ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

টিকা নিতে গিয়ে ভুল করে ভারতে ঢুকে পড়ল বাংলাদেশি ২ কিশোর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
টিকা নিতে গিয়ে ভুল করে ভারতে ঢুকে পড়ল বাংলাদেশি ২ কিশোর

দিনাজপুর: করোনার টিকা নেওয়ার পর সীমান্ত ঘুরতে গিয়ে ভুল করে ভারতে ঢুকে পড়েছে বাংলাদেশি দুই কিশোর।  

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর সীমান্তে এ ঘটনা ঘটে।

 

পরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হয় তারা। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অনুরোধে ওই দুই কিশোরকে ছেড়ে দেয় বিএসএফ।  

রোববার (১৬ জানুয়ারি) দুপুর দেড়টায় হিলি শূন্য রেখার ২৮৫ মেইন পিলারের ১০ সাব পিলারের স্থান দিয়ে তারা ভারত সীমান্তে ঢুকে পড়লে বিএসএফের হাতে আটক হয়। পরে বিকেল সাড়ে ৫টায় বিজিবির অনুরোধে তাদের ছেড়ে দেওয়া হয়।  

ওই দুই কিশোর হলো দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার মনসাপুর গ্রামের আরমান আলীর ছেলে আরাফাত হোসেন শান্ত (১৫) ও একই এলাকার আনোয়ার হোসেনের ছেলে রুহুল আমিন (১৩)। ওই দুই কিশোর উপজেলার আলীহাট গাজী আমেনিয়া দাখিল মাদরাসার ছাত্র।

এ বিষয়ে ওই মাদরাসার শিক্ষক মোয়াজ্জেম হোসেন বলেন, করোনার টিকা দেওয়ার জন্য দুপুর ১২টায় আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন্য হিলি স্থলবন্দরে টিকা কেন্দ্রে নিয়ে আসি। টিকা নেওয়া শেষে ছাত্র-ছাত্রীদের নিজ নিজ বাড়ি ফিরে যেতে বলা হয়। কিন্তু আরাফাত ও রুহুল হিলি সীমান্তের চেকপোস্ট গেটের দিকে বেড়াতে গিয়ে ভুল করে ভারত সীমান্তে ঢুকে পড়ে। এসময় বিএসএফ তাদের আটক করে নিয়ে যায়। এদিকে ওই দুই ছাত্রকে ফেরত চেয়ে হিলি বিজিবির পক্ষ থেকে বিএসএফকে অনুরোধ জানানো হলে বিকেলে তাদের ছেড়ে দেয় বিএসএফ।  

হিলি আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার আলম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa