ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

জাতীয়

কম্পিউটারের দোকানে টাকায় মিলতো জাল সনদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
কম্পিউটারের দোকানে টাকায় মিলতো জাল সনদ আটক শহিদুল ইসলাম

ঢাকা: বিআরটিএ কিংবা টিন সনদ, এমনকি বিভিন্ন পাবলিক পরীক্ষার জাল সনদও মিলতো টাকায়। রাজধানী মিরপুরে একটি কম্পিউটারের দোকান থেকে টাকার বিনিময়ে সরবরাহ করা যেত এসব জাল সনদ।

শুক্রবার (১৪ জানুয়ারি) মিরপুর মডেল থানা এলাকার ওই দোকানে অভিযান চালিয়ে জাল সনদের হোতা শহিদুল ইসলামকে (৪৭) আটক করা হয় বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

এ সময় তার কাছ থেকে ৩টি জাল সনদ, ১টি বিআরপিএ জাল প্রাপ্তি রশিদ, ৫টি জাল টিন সনদ, ল্যাপটপ, সিপিইউ-মনিটর, প্রিন্টার, স্ক্যানারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক জানান, আটক শহীদুল দীর্ঘদিন ধরে ‘মিরপুর অনুবাদ কম্পিউটারের’ দোকান খুলে বিভিন্ন পাবলিক পরীক্ষার সনদসহ বিআরটিএ সনদ ও বিভিন্ন নামের টিন সনদপত্র জাল তৈরি করে সরবরাহ করতেন। এজন্য তিনি বিভিন্ন জনের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ আদায় করতেন।

ওই দোকান থেকে জব্দকরা বিভিন্ন জাল সনদের বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ০০৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
পিএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa