ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

মালদ্বীপ ও শ্রীলঙ্কা সফরে নৌবাহিনী প্রধান 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
মালদ্বীপ ও শ্রীলঙ্কা সফরে নৌবাহিনী প্রধান  নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল

ঢাকা: মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স ও শ্রীলঙ্কার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে দেশ দুটিতে সফরে গেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শুক্রবার (১৪ জানুয়ারি) মালদ্বীপের উদ্দেশে ঢাকা ছাড়েন নৌবাহিনী প্রধান।

এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ-অঞ্চল তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।  

আইএসপিআর জানায়, মালদ্বীপ সফরকালে নৌবাহিনীর প্রধান দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল ও প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া দিদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া নৌবাহিনী প্রধান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশন কার্যালয় পরিদর্শন করবেন।

মালদ্বীপ সফর শেষে নৌবাহিনী প্রধান শ্রীলঙ্কা যাবেন। শ্রীলঙ্কায় অবস্থানকালে নৌবাহিনী প্রধান দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জি. ডি. এইচ. কামাল গুনারাত্নে, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল নিশান্থা উলুগেটেন, সেনাবাহিনী ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া নৌবাহিনীর প্রধান দেশটির ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সানজিওয়া দিয়াস সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি নৌবাহিনীর প্রধান দেশটির নেভাল অ্যান্ড মেরিটাইম অ্যাকাডেমি ও দর্শনীয় স্থাপনা পরিদর্শন করবেন।

নৌবাহিনীর প্রধান আগামী ২৩ জানুয়ারি দেশে ফিরবেন বলে জানায় আইএসপিআর।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এমইউএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa