ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

বরিশালে ‘নৌ-যাত্রী ঐক্য পরিষদ’র কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
বরিশালে ‘নৌ-যাত্রী ঐক্য পরিষদ’র কমিটি গঠন বরিশালে ‘নৌ-যাত্রী ঐক্য পরিষদ’র কমিটি গঠন।

বরিশাল: দেওয়ান আবদুর রশিদ নীলুকে আহ্বায়ক ও প্রকৌশলী হারুন বিশ্বাসকে সদস্য সচিব করে বরিশালে ‘নৌ-যাত্রী ঐক্য পরিষদ’র ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেল ৪টায় বরিশাল নগরের ফকির বাড়ি রোডের ভূঁইয়া ভবনে অনুষ্ঠিত এক সভায় উক্ত কমিটি গঠিত হয়।

দেওয়ান আবদুর রশিদ নীলুর আহ্বানে বরিশালের বিভিন্ন উপজেলার নাগরিকদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নৌযানে যাত্রীদের হয়রানি রোধে বিভিন্ন প্রস্তাব করা হয় এবং নৌ সেবার মান উন্নয়নের জন্য বিভিন্ন দাবি তুলে ধরা হয়। এছাড়াও সকল রুটে সরকারি নৌযান বরাদ্দ করা, খুলনা-বরিশাল-ঢাকা রুটের স্টিমারের মানোন্নয়ন, সকল নৌ-ঘাটে টোল ফ্রি করা, বিআইডব্লিউটির সকল আইনের বাস্তবায়নসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় নেতারা বলেন, দক্ষিণাঞ্চলের বড় একটি জনগোষ্ঠী লঞ্চে ঢাকাসহ দেশের নানান জায়গায় গমন করেন। কিন্তু সরকার নৌ-পথে সেবার ক্ষেত্রে তেমন সুনজর দিচ্ছে না। ট্রেন-বাসসহ নানান যানবাহনে যাতায়াতের জন্য কোনো টোল নেয় না। কিন্তু লঞ্চ ঘাটে নেওয়া হচ্ছে। এছাড়াও নৌযানে নানান ধরনের সিন্ডিকেট থাকায় যাত্রীরা তাদের কাছে এক ধরনের জিম্মি হয়ে আছে।

তারা আরো বলেন, আজকে আমাদের এই সংগঠনের যাত্রা শুরু। আমরা সকল নৌ পরিবহনে যাত্রীদের সব সমস্যা নিয়ে কাজ করবো। দ্রুতই আমাদের আগামী কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa