ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

প্রধানমন্ত্রীর নির্দেশনায় সংসদের বিভিন্ন সংস্কার কার্যক্রম চলমান: স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
প্রধানমন্ত্রীর নির্দেশনায় সংসদের বিভিন্ন সংস্কার কার্যক্রম চলমান: স্পিকার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে জাতীয় সংসদের বিভিন্ন সংস্কার কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ৩ নং সংসদ সদস্য ভবনের সংস্কারোত্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় স্পিকার ভবনটির উদ্বোধন করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে জাতীয় সংসদের বিভিন্ন সংস্কার কাজ চলছে। তার ঐকান্তিক অভিপ্রায়ে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব, মেডিক্যাল সেন্টার, সংসদ সদস্য ভবন সংস্কার করা হয়েছে। সমগ্র দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে সংসদেও উন্নয়ন কর্মকাণ্ড চলছে।

স্পিকার বলেন, জাতীয় সংসদের চিফ হুইপ ও তার দল সার্বক্ষণিক তত্ত্বাবধানের মাধ্যমে সংসদ সদস্য ভবনের সংস্কার কাজ সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে গেছেন। সবাই পরিচ্ছন্ন ও সুন্দরভাবে এখানে বসবাস করতে পারবেন। অবশিষ্ট ভবনগুলোও পর্যায়ক্রমে সংস্কার করা হবে। সংস্কার করা ভবনগুলো রক্ষণাবেক্ষণের ব্যাপারে সংসদ সদস্যদের সার্বিক সহযোগিতা কামনা করেন স্পিকার।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও হুইপ ইকবালুর রহিম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, সৈয়দা রুবিনা আক্তার মিরা এমপি, নাহিদ ইজাহার খান এমপি, সাইফুজ্জামান এমপি, মোস্তাফিজুর রহমান এমপি, নার্গিস রহমান এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa