ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৪০ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৪০ সদস্য

ঢাকা: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের জন্য মালির উদ্দেশে দেশ ছেড়েছেন পুলিশের ১৪০ সদস্য। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দিনগত রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পশ্চিম আফ্রিকার মালির রাজধানী বামাকোর উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন তারা।


 
কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানের নেতৃত্বে Bangladesh Formed Police Unit (BANFPU)-2 এর চতুর্থ রোটেশনের ৭০ জন ও ডেপুটি কমান্ডার মো. স্নিগ্ধ আখতারের নেতৃত্বে Bangladesh Formed Police Unit (BANFPU)-1 এর অষ্টম রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

ডিআইজি (অপারেশনস ও অতিরিক্ত দায়িত্বে মিডিয়া অ্যান্ড প্ল্যানি) মো. হায়দার আলী খান ও ইউএন অ্যাফেয়ার্স (অপারেশনস) উইংয়ের কর্মকর্তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বিদায় জানান।

২০১৩ সাল থেকে BANFPU-1, MINUSMA জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে মালির বামাকোতে বাংলাদেশ পুলিশের সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন।  

২০১৭ সাল থেকে BANFPU-2, MINUSMA মালির উত্তর ভাগের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম এলাকায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছে।
 
অত্যন্ত দুর্গম ভৌগোলিক অবস্থান ও প্রতিকূল আবহাওয়ার মধ্যে বাংলাদেশ পুলিশের সদস্যরা অত্যন্ত সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa