ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

মজুরি মূল্যায়ন ও মহার্ঘ ভাতার দাবিতে বিক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
মজুরি মূল্যায়ন ও মহার্ঘ ভাতার দাবিতে বিক্ষোভ

ঢাকা: বাৎসরিক ইনক্রিমেন্ট যথাসময়ে সমহারে পরিশোধ এবং মজুরি মূল্যায়ন ও মহার্ঘ ভাতার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইপিজেডসহ সকল শিল্পাঞ্চলে সমহারে ইনক্রিমেন্ট, পোশাক শ্রমিকদের মজুরি সমন্বয় করা এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমিয়ে মহার্ঘ ভাতার দাবিতে ওই সমাবেশের সমন্বয় করেন সংগঠনের সভাপ্রধান তাসলিমা আখতার।

সমাবেশে বক্তব্য রাখেন তাসলিমা আখতার, সাধারণ সম্পাদক জুলহাসনাইন বাবু, অর্থ সম্পাদক প্রবীর সাহা, আশুলিয়ার সভাপ্রধান বাবুল হোসেন, সাধারণ সম্পাদক জিয়াদুল ইসলাম, সাভারের সংগঠক সেলিনা আক্তার ও রূপালী আক্তার, আসাদুল ইসলাম প্রমুখ। বিক্ষোভ কর্মসূচি শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রতি নতুন বছরে শ্রমিকদের পাওনা বাৎসরিক ইনক্রিমেন্ট শ্রম আইনানুযায়ী পরিশোধ করা হয় না, তৈরি হয় অনিশ্চয়তা। এছাড়া  শ্রম আইন বা বেপজা আইনে উল্লেখিত ইনক্রিমেন্টে রয়েছে বৈষম্য। নেতারা এ বছরের ইনক্রিমেন্ট যথাসময়ে পরিশোধ করার আহ্বান জানান।

তারা বলেন, তরুণ পোশাক শ্রমিকরা কাজের চাপে, কম মজুরি ও কম পুষ্টিতে বিপর্যস্ত আছে। উৎপাদনের স্বার্থেই শ্রমিকদের জীবন-জীবিকা নিশ্চিত করা জরুরি। সব অঞ্চলের শ্রমিকদের ইনক্রিমেন্ট, মজুরি মূল্যায়ন এবং মহার্ঘ্য ভাতার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa