ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

লঞ্চেও বাড়ছে না ভাড়া, চলবে অর্ধেক যাত্রী নিয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
লঞ্চেও বাড়ছে না ভাড়া, চলবে অর্ধেক যাত্রী নিয়ে

ঢাকা: করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন রোধে সরকারের বিধিনিষেধের কারণে ভাড়া না বাড়িয়ে বাস ও ট্রেনের মত লঞ্চও চলবে অর্ধেক যাত্রী নিয়ে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বুধবার (১২ জানুয়ারি) সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বিধিনিষেধে লঞ্চ অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে। ভাড়া বাড়ছে না, আগের মতোই থাকছে। এই সিদ্ধান্ত যে কোন সময় কার্যকর হবে।

বিধিনিষেধ বৃহস্পতিবার (১৩ জুলাই) থেকে শুরু হলেও আগামী শনিবার (১৫ জানুয়ারি) থেকে বাড়তি ভাড়া ছাড়াই বাস ও ট্রেন অর্ধেক যাত্রী পরিবহন করবে।

গত সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, ট্রেন, বাস এবং লঞ্চে সক্ষমতার অর্ধেক সংখ্যক যাত্রী নেওয়া যাবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কার্যকারিতার তারিখসহ সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে। সব ধরনের যানের চালক ও সহকারীদের আবশ্যিকভাবে কোভিড-১৯ টিকা সনদধারী হতে হবে।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০২২
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।