ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্যুরিস্ট পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
ট্যুরিস্ট পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত

কক্সবাজার: কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের ছবি তুলতে গিয়ে ট্যুরিস্ট পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন কক্সবাজারের সাংবাদিক আবদুল আজিজ। এ সময় তার মোবাইল ফোন কেড়ে নেন ট্যুরিস্ট পুলিশের এক কর্মকর্তা।

 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থলের একটু দূরে উপস্থিত ছিলেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ।

ঘটনার প্রত্যক্ষদর্শী বৈশাখী টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি নেছার আহমদ বলেন, বিকেলে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে আসেন কয়েকজন বিদেশি পর্যটক। তাদের দেখে সাংবাদিকদের ছবি তুলে নিউজ করতে অনুরোধ করেন অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ। তখন সাংবাদিকরা বিদেশি পর্যটকদের ছবি তুলছিলেন। তাদের ছবি তুলছিলেন আবদুল আজিজও।

এ সময় ছবি তুলতে দেখে দৌড়ে এসে তাকে ধাক্কা দেন সৈকতে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান। এছাড়া তাকে লাঞ্ছিত করে তার হাতে থাকা মোবাইল ফোনটি কেড়ে নেন ওই পুলিশ কর্মকর্তা।  

আবদুল আজিজ জানান, ‘পর্যটকদের ছবি তোলার সময় আমাকে ধাক্কা দিয়ে মোবাইল ফোন কেড়ে নেন এসআই আব্দুল মান্নান। কারণ জানতে চাইলে তিনি বলেন, পর্যটকদের ছবি তোলা যাবে না। ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের অনুরোধে বিদেশি পর্যটকদের ছবি তোলার বিষয়টি জানালে তিনি কেড়ে নেওয়া মোবাইল ফোনটি ঘটনাস্থলের পাশেই উপস্থিত ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মহিউদ্দিন আহমেদকে মোবাইলটি জমা দেন। পরে মোবাইল ফোনটি ফেরত দেওয়া হয়।

এ সময় ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিনকে বিষয়টি জানালে তখন তিনি এসে মোবাইল ফোনটি আমাকে বুঝিয়ে দেন। সেই সঙ্গে এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ বলেন, ‘এসআই আব্দুল মান্নানের কাছে এমন আচরণ আমরা প্রত্যাশা করিনি। কেন তিনি এমন কাজ করেছেন তা আমাদের বোধগম্য নয়। এজন্য আমি লজ্জিত। এ ঘটনায় আমি দুঃখ প্রকাশ করছি। ’ 

তিনি বলেন, ‘সৈকতে আসা সবার সঙ্গে ভালো ব্যবহার করতে ট্যুরিস্ট পুলিশের সব সদস্যকে নির্দেশ দিয়েছেন জেলা ট্যুরিস্ট পুলিশ সুপার মো. জিল্লুর রহমান স্যার। এরপরও কেন এসআই আব্দুল মান্নান সাংবাদিকের সঙ্গে এমন আচরণ করেছেন, সে বিষয়টি আমি এসপি স্যারকে জানাবো। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন। ’ 

প্রসঙ্গত, করোনাকালীন কক্সবাজার সমুদ্র সৈকতে বিদেশি পর্যটকের আনাগোনা একেবারে কমে যায়। হঠাৎ তিনজন বিদেশি পর্যটক সাগরে নেমে পড়েন। এ সময় সৈকত ভ্রমণে আসা অনেক পর্যটক ওই বিদেশিদের ছবি তুলছিলেন। পরে সাংবাদিকরা এএসপির অনুরোধে ছবি ও ভিডিও ধারণ করতে গেলে এ ঘটনা ঘটে। সাংবাদিক আবদুল আজিজ জাতীয় দৈনিক দেশ রূপান্তরের কক্সবাজার প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে তিনি কক্সবাজার থেকে প্রকাশিত নিউজপোর্টাল কক্সবাজার ভয়েসডটকমের প্রকাশক ও প্রধান সম্পাদক।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।