ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিক এসটিএস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
রাসিকের বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিক এসটিএস

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আধুনিকায়নে আরও দুটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের (এসটিএস) যাত্রা শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে রাজশাহী মিশন হাসপাতাল সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন এবং বুলুনপুর সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

ফলক উন্মোচন ও ফিতা কেটে এসটিএস দুটি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সোনাদিঘী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ক্বারী মো. মামুন উর রশীদ।

অনুষ্ঠানে সরিফুল ইসলাম বাবু বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে রাজশাহীকে একটি পরিচ্ছন্ন, বাসযোগ্য, আধুনিক, উন্নত, স্বাস্থ্যসম্মত মহানগরী হিসেবে গড়ে তুলতে নিরসলভাবে কাজ করে যাচ্ছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। মহানগরীর প্রতিটি ওয়ার্ডে সকেন্ডারি ট্রান্সফার স্টেশন স্থাপনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকে দুটি এসটিএস এর উদ্বোধন করা হলো। এটি নির্মাণে এই দুই এলাকার পরিবেশ উন্নয়নসহ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও এক ধাপ এগিয়ে গেল।

এখন থেকে এর খোলা স্থানে বর্জ্য থাকবে না। এতে করে পরিবেশ উন্নয়নের পাশাপাশি দূষণমুক্ত হচ্ছে এলাকাগুলো।

অনুষ্ঠানে বক্তব্য দেন ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার।  

উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ঠিকাদারী প্রতিষ্ঠান বিসমিল্লাহ বর্ষণ অ্যান্ড কোং- এর প্রোপ্রাইটার মামুনুর রশিদ বাচ্চু, রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সবাপতি ফিরোজ কবির মুক্তা, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরিফুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক বাদশা আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসএস/জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।