ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খালেদাকে শর্তযুক্ত মুক্তি দেওয়া হয়েছে: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
খালেদাকে শর্তযুক্ত মুক্তি দেওয়া হয়েছে: আইনমন্ত্রী ওকাব টক অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত রেখে তাকে শর্তযুক্ত মুক্তি দেওয়া হয়েছে। তিনি বাসায় চিকিৎসা নেবেন, বিদেশ যেতে পারবেন না।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ওভারসিস করসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ওকাব) আয়োজিত ‘ওকাব টক’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আনিসুল হক বলেন, সরকার কোনো কাজই আইনের বাইরে করতে পারে না। সরকারের কিছু করার থাকলে সেটাকে আইনের ধারায় এনে কাজটি করতে হয়। খালেদা জিয়ার আত্মীয়-স্বজন একটা দরখাস্ত করেছিলেন। সেখানে কোনো ধারা দেননি। তারা স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে কোনো ধারা দেয়নি তখন। ফৌজদারি আইনের ৪০১ ধারায় ওনার যে দণ্ডাদেশ সেটা স্থগিত রেখে মুক্তি দিতে পারে, সেই প্রবিশন আছে। এখন ৪০১ ধারায় যেটা আছে, সেটা হলো শর্তযুক্ত অথবা শর্তমুক্ত।

দরখাস্তের কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, তারা যে দরখাস্ত দিয়েছিলেন, সেই দরখাস্তকে গণ্য করে সরকার নির্বাহী আদেশে তার দণ্ডাদেশ স্থগিত রেখে শর্তযুক্ত মুক্তি দিয়েছে। তিনি বাসায় চিকিৎসা নেবেন, কিন্তু বিদেশ যেতে পারবেন না।

ওকাব টক অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: নির্বাচনে না এলে মানুষ কি বসে থাকবে, প্রশ্ন আইনমন্ত্রীর

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।