ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

লঞ্চে আগুন: বার্ন ইনস্টিটিউটে আরও একজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
লঞ্চে আগুন: বার্ন ইনস্টিটিউটে আরও একজনের মৃত্যু

ঢাকা: ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধদের একজন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা গেছেন।

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শাহিনূর খাতুন স্বপ্না (৪০) নামের ওই নারী মারা যান।

বিষয়টি নিশ্চিত করে বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, আগুনে ওই নারীর শরীরের ৪০ শতাংশ ও শ্বাসনালী পুড়ে গিয়েছিল। প্রথম থেকেই তাকে আইসিইউতে রাখা হয়। পরে অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়েছে।

তিনি জানান, এ ঘটনায় আরও দুজনকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বার্ন ইনস্টিটিউটে সব মিলিয়ে ভর্তি রয়েছে ১৪ জন।

মৃত শাহিনূরের স্বজনরা জানান, ওই দিন লঞ্চে শাহিনূরের সঙ্গে তার স্বামী বাচ্চু মিয়া (৫০), মেয়ে ইসরাত জাহান সাদিয়া (২২) ও ছেলে সাইফুল্লাহ মানসুর সাদিক (১৮) ছিলেন। তাদের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার সরিষাপুর গ্রামে। পরিবারটি ঢাকার কেরানীগঞ্জ জিনজিরা এলাকায় থাকে। তারা এমভি অভিযান-১০ লঞ্চে বরগুনা যাচ্ছিলেন। আগুনে শাহিনূরের স্বামী বাচ্চুর চার শতাংশ, মেয়ে ইসরাতের ২০ শতাংশ পুড়ে যায়। এছাড়া ছেলে সাদিকের হাতও সামান্য পুড়ে গেছে।

প্রসঙ্গত, গত ২৩ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাণে বেঁচে যাওয়া লঞ্চের যাত্রীরা জানিয়েছেন, হঠাৎ করে লঞ্চের ইঞ্জিন রুমে আগুন লেগে যায়। এরপর তা পুরো লঞ্চে ছড়িয়ে পড়ে। এ সময় লঞ্চে কয়েকশ যাত্রী ছিলেন। এতে অন্তত অর্ধশতাধিক লোকের প্রাণহানি হয়েছে, আহত হয়েছেন অন্তত আড়াইশ জন।

এ ঘটনায় লঞ্চের মালিকসহ ২৮ জনকে আসামি করে মামলা হয়েছে। এছাড়া পুড়ে যাওয়া লঞ্চ ও এতে থাকা মালপত্র জব্দ করেছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এজেডএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।