ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে একই স্থানে বিএনপি-যুবলীগের সমাবেশ, ১৪৪ ধারা জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
ফেনীতে একই স্থানে বিএনপি-যুবলীগের সমাবেশ, ১৪৪ ধারা জারি

ফেনী:  বুধবার (২৯ডিসেম্বর) ফেনীর ওয়াপদা মাঠে জেলা বিএনপি ও জেলা যুবলীগের পাল্টাপাল্টি আহুত সমাবেশ ঘিরে উত্তপ্ত হয়ে উঠছে রাজনৈতিক অঙ্গন। আইন-শৃঙ্খলার অবনতির আশংকায় উক্ত স্থানে সব ধরণের সভা-সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিনগত রাত সোয়া ১০টায় এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।  

এরপর জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ওয়াপদা মাঠ ও মাঠ সংলগ্ন এলাকায় ১৪৪ জারি করেছে প্রশাসন৷ ফেনী শহরের এসএসকে সড়কের পাশের ওয়াপদা মাঠ, তৎসংলগ্ন এলাকা এবং ফেনী পৌর এলকায় এ আদেশ জারি হবে।

জেলা প্রশাসক বাংলানিউজকে বলেন, উক্ত স্থানে মঙ্গলবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। অনিবার্যকারণ বশত তা স্থগিত করা হয়। বুধবার একই স্থানে সমাবেশ করতে বিএনপির আবেদনটি পুলিশ বিভাগে প্রেরণ করা হয়।  

জেলা প্রশাসক বলেন, উক্ত স্থানে মঙ্গলবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। অনিবার্যকারণ বশত তা স্থগিত করা হয়। বুধবার একই স্থানে সমাবেশ করতে বিএনপির আবেদনটি পুলিশ বিভাগে প্রেরণ করা হয়।  

কিন্তু প্রয়োজনীয় তথ্য না পাওয়ায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। অন্যদিকে জেলা যুবলীগ উক্ত স্থানে কর্মীসমাবেশের জন্য অনুমতি চায়। একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি স্থিতিশীল রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, আমাদের সমাবেশ করার কথা ছিল ২৮ ডিসেম্বর। জয়নাল হাজারীর জানাযা হওয়ায় সেদিন স্থগিত করে পরের দিন সমাবেশ করার কথা জেলা প্রশাসক বলেছিলেন। কথা অনুযায়ী আবেদনও করি। এখন এখানে আরেকটি দল কর্মসূচী ঘোষণা করা অন্যায়। এটা গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধা দেয়ার পায়তারা। এসব করে আমাদের আন্দোলন দমানো যাবে না। আলাল বলেন বাধা আসলে প্রতিহত করা হবে, বিএনপি যেকোনো মূল্যে তাদের কর্মসূচী বাস্তবায়ন করবে।  

অপরদিকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিব চৌধুরী বলেন, আমরা উক্ত স্থানে সমাবেশ করার জন্য জেলা প্রশাসনের কাছে অনুমতি চেয়েছি। আমরা যেভাবেই হোক সেখানে কর্মী সমাবেশ করবো।  

উল্লেখ্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবীতে ফেনীর ওয়াপদা মাঠে জনসমাবেশ করতে কর্মতৎতপরতা চালিয়ে যাচ্ছিল বিএনপি।

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এসএইচডি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।