ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মুক্তি সংগ্রামে আত্রাই’ বইয়ের মোড়ক উন্মোচনে বিচারপতি হাবিবুর রহমান

এম জে ফেরদৌস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১২
‘মুক্তি সংগ্রামে আত্রাই’ বইয়ের মোড়ক উন্মোচনে বিচারপতি হাবিবুর রহমান

বইমেলা থেকে: আজ রোববার বিকেলে বইমেলায় এসেছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান। তিনি এসেছিলেন ‘সংহতি’ থেকে প্রকাশিত ‘মুক্তি সংগ্রামে আত্রাই’ বইটির মোড়ক উন্মোচন করতে।

বইটির লেখক বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ ওহিদুর রহমান।

নজরুল মঞ্চে বিকাল ৫টায় বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক ওহিদুর রহমান বলেন ‘আমি অত্যন্ত গর্ববোধ করছি আত্রাইয়ে সংঘটিত মুক্তিযোদ্ধাদের বীরত্বপূর্ণ লড়াইয়ের উপর লেখা আমার বইটির মোড়ক উন্মোচন করছেন অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তিত্ব বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমান। ’

মুহাম্মদ হাবিবুর রহমান বলেন ‘এই বইয়ের লেখক এমন একজন বীর মুক্তিযোদ্ধা। যিনি মুক্তিযুদ্ধ করে ব্যক্তিগত জীবনে কোন কিছু  অর্জন করেননি। বইটিতে তার স্মৃতিতে থাকা সহযোদ্ধাদের  নাম গেঁথে রেখেছেন এবং তার বইয়ে উল্লেখ করেছেন। এতে সহযোদ্ধাদের প্রতি তার ভালবাসাবোধ প্রকাশিত হয়েছে।

আমরা মাও সেতুং এর যুদ্ধ কৌশলের কথা বইয়ে পড়েছি, কিন্তু লেখক ও তার সহযোদ্ধারা তাকে বাস্তবে প্রয়োগ করেছেন। এই বইটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ সংযোজন। ’  

মেলায় মুহাম্মদ হাবিবুর রহমানের মোট ৭টি বই আসছে। মেলা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন ‘মেলা তো উপভোগ করার বিষয়। আমি মেলা খুব উপভোগ করছি’।

 বাংলাদেশ সময়: ১৯১০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।