ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

খুলনা: ‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) দুপুরে মহানগরীর শহিদ হাদিস পার্কে জাতীয় সংঙ্গীত পরিবেশন, দুর্নীতি বিরোধী পতাকা উত্তোলন এবং বেলুন, ফেস্টুন উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন।

পরে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে শহিদ হাদিস পার্কের সামনে থেকে দুর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে দিবসটির তাৎপর্য তুলে ধরে নগরীর ঐতিহ্যবাহী উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি সম্মেলনকক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, শোষণমুক্ত, দুর্নীতিমুক্ত, বৈষম্যহীন বাংলাদেশ গড়তে মুক্তিযুদ্ধ হয়েছিল। সাধারণ মানুষ যেন তাদের অধিকার পায় সেজন্য বঙ্গবন্ধু আজীবন কাজ করেছেন। জেল জুলুম নির্যাতন সহ্য করেছেন। অথচ সেই স্বাধীন দেশ একসময় দুর্নীতিতে চ্যাম্পিয়ন হতো। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়ার জন্য জনগণ ক্ষমতায় পাঠায় না উল্লেখ করে মেয়র বলেন, একসময় পশ্চিমারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতেন, আর এখন তারাই বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি দিচ্ছে। এটা সম্ভব হয়েছে বর্তমান সৎ ও যোগ্য নেতৃত্বের কারণে। তিনি ২০৩০ সালের মধ্যে এসডিজি এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণে সবাইকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় ও জেলা কার্যালয়, খুলনা জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন দুদকের খুলনা বিভাগীয় পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল ইসলাম, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. গিয়াস উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মৈত্র, খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম এবং খুলনা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।