ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সেই অধ্যক্ষ এলপিআরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সেই অধ্যক্ষ এলপিআরে ডা. মো. আবু সুফিয়ান।

হবিগঞ্জ: অবসর প্রস্তুতিকালীন (এলপিআর) ছুটিতে গেলেন দুর্নীতিতে অভিযুক্ত হবিগঞ্জ শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ান। সম্প্রতি তিনি এলপিআরে গেলে প্রতিষ্ঠানটির অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. পূর্ণেন্দ বিশ্বাস ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদে নিয়োজিত হয়েছেন।

বুধবার (৮ ডিসেম্বর) মেডিক্যাল কলেজের একটি সূত্র এ তথ্য জানিয়েছে। মঙ্গলবার তাকে কলেজের কর্মরতদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হয় বলেও সূত্রটি জানায়।

জানা গেছে, ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে কলেজটির প্রথম অধ্যক্ষ হিসেবে ডা. মো. আবু সুফিয়ানকে নিয়োগ দেওয়া হয়। এরপর ২০১৭-১৮ অর্থবছরে ১৫ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ আসে প্রতিষ্ঠানটিতে। এখান থেকে ভ্যাট ও আয়কর খাতে সরকারি কোষাগারে জমা হয় এক কোটি ৬১ লাখ টাকা ৯৭ হাজার ৭৪৮ টাকা। ১৩ কোটি ৮৭ লাখ ৮১ হাজার ১০৯ টাকা মালামাল ক্রয় বাবদ ব্যয় দেখানো হয়। কিন্তু বাস্তবে ওই মালামালের মূল্য পাঁচ কোটি টাকার বেশি নয়। বাকি টাকার পুরোটাই ভাগ-বাটোয়ারা হয় বলে অভিযোগ ওঠে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ১০৬ হটলাইনে এ ব্যাপারে অভিযোগ ও গণমাধ্যমে খবর প্রকাশ পেলে তদন্তে নামে দুদক। এ বিষয়ে এখনও তদন্ত চলমান।

** শেখ হাসিনা মেডিক্যাল কলেজে দুর্নীতির দুর্গে দুদক

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad