ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

উখিয়া সীমান্ত থেকে ৩ লাখ ইয়াবা উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
উখিয়া সীমান্ত থেকে ৩ লাখ ইয়াবা উদ্ধার 

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের গোলডেবার পাহাড় এলাকায় অভিযান চালিয়ে তিন লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

মঙ্গলবার (৭ ডিসেম্বর) ভোরে এ অভিযান চালানো হয়।

এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

কক্সবাজার-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে খবর পেয়ে রেজুআমতলী বিওপির সদস্যরা ওই স্থানে অভিযান চালায়। এ সময় কতিপয় ইয়াবা পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের ওপর অতর্কিতভাবে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে গহীন জঙ্গলের দিকে পালিয়ে যায়। পরে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে তিন লাখ ২০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।  

তিনি আরও জানান, উদ্ধারকৃত এসব ইয়াবার বাজার মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা। এছাড়া গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল ৪৫ লাখ ৭১ হাজার ২৩৭ পিস বার্মিজ ইয়াবাসহ ২০৩ জনকে আটক করেছে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa