ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

৭৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
৭৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা বাজার মনিটরিং করছেন ভোক্তা অধিকার অধিদপ্তরের সদস্যরা

ঢাকা: রামপুরা ও খিলগাঁওয়ের তালতলাসহ দেশব্যাপী মোট ৩১টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পরিচালিত তদারকি কার্যক্রমের মাধ্যমে ভোক্তা-স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ৭৫ প্রতিষ্ঠান থেকে ৩ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) জাতীয় ভোক্তা-অধিকার অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, অভিযান পরিচালনাকালে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাকসেল) মনিটরিং এবং জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-সহ সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর পরিচালিত এসব বাজার অভিযানে সহযোগিতা দিয়েছেন।

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ২৯ কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের ২৬টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa