ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘জাওয়াদে’র প্রভাব: টানা বৃষ্টিতে ভোগান্তিতে মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
‘জাওয়াদে’র প্রভাব: টানা বৃষ্টিতে ভোগান্তিতে মানুষ অঝোরে ঝরছে বৃষ্টি। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে দুদিন টানা বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছে ফরিদপুরবাসী। বাতাসের সঙ্গে অঝোর ধারায় ঝরছে বৃষ্টি।

রোববার সারাদিনই ঝিরিঝিরি বৃষ্টি হলেও রাত থেকে শুরু হয় ভারি বৃষ্টি। সোমবার (৬ ডিসেম্বর) সকালে অফিসগামীসহ প্রয়োজনে বাসা থেকে বের হওয়া মানুষরা পড়েছে চরম ভোগান্তিতে।

ফরিদপুর শহরের কমলাপুর এলাকায় অফিসগামী সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, রাস্তায় গাড়ির সংখ্যা খুবই কম। এ কারণে অটোরিকশা ও রিকশার ভাড়া দ্বিগুণেরও বেশি।  

ফরিদপুর বাস টার্মিনালে কথা হয় রকিবুল হাসানের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, আমি ঢাকা যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হয়েছি। কিন্তু বৃষ্টি কারণে ভোগান্তি পড়তে হচ্ছে।

ফরিদপুর থেকে মাগুরাগামী লিটন মাতুব্বর নামে এক যাত্রী বলেন, সকাল ৯টার বাসে যাওয়ার জন্য এসেছি। টিকিট দিয়েছে ১০টার বাসের। এখন বাজে সাড়ে ১০টা তবুও বাস ছাড়ার খবর নেই।

এদিকে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এতে শঙ্কায় রয়েছে ওইএলাকার মানুষ। সাগর উত্তাল থাকায় দেশের সব সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত বহাল রয়েছে।

ফরিদপুরের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ সুরুজ আলী মিয়া বাংলানিউজকে বলেন, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। তবে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব থাকবে আগামীকাল (মঙ্গলবার) পর্যন্ত। এই দুই দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।