ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাড়াচ্ছে শীতের আমেজ

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাড়াচ্ছে শীতের আমেজ বৃষ্টি থেকে বাঁচতে দৌড়াচ্ছেন এক ব্যক্তি -ছবি শাকিল আহমেদ

ঢাকা: প্রকৃতির পালা বদলে অগ্রাহায়ণ মাসও শেষের পথে, আসছে পৌষ মাস। তখন শীতের তীব্রতা মোটামুটি পর্যায়ে থাকলেও দেশের সর্বোচ্চ শীতের প্রভাব থাকবে মাঘ মাসে।

কিন্তু গত দু'দিনের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাড়িয়েছে শীতের আমেজ। জানান দিচ্ছে শীতের তীব্রতার। আষাঢ়ের শুরুতে বাংলাদেশে মুষলধারে বৃষ্টি হলেও এখন কিন্তু বৃষ্টি হওয়ারই কথা নয়।

বাসের জন্য বৃষ্টিতে ভিজে দাঁড়িয়ে আছেন যাত্রীরা

ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কারণে শনিবার (৪ ডিসেম্বর) থেকে রাজধানীসহ সারাদেশে পড়ছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। রাজধানীর আকাশ ভারী করে সারাদিন ঝরছে তা। গত দুদিনে দেখা নেই সূর্যের। জানান দিচ্ছে শীত জাাঁকিয়ে আসছে।

মাথা পলিথিনে ঢেকে রিকশা চালাচ্ছেন কয়েকজন

অসময়ের বৃষ্টির কারণে রোববার (৫ ডিসেম্বর) সকাল থেকে বাড়ির বাইরে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে। ছাতা নিয়ে কেউ কেউ বের হচ্ছেন ব্যস্ততায়। এরই মধ্যে বৃষ্টিতে বিপাকে পড়েতে হয়েছে অফিসগামী, শিক্ষার্থী ও খেটে খাওয়া লোকজন। বিশেষ করে রিকশা ও অটোচালকদের জীবনের তাগিদে বৃষ্টিতে ভিজে রাস্তায় বের হতে দেখা গেছে।

  যাত্রাবাড়ী মোড়ে  বাসে ওঠার জন্য ভিড় করছেন অনেক যাত্রী

শনিবার থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছে। এতে দুর্ভোগকে সঙ্গী করে লোকজনকে নানান কাজে ছোটাছুটি করতে দেখা গেছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে সড়কে যানবাহন কম থাকায় ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। আবার যারা ছাতা নিয়ে ঘর থেকে বের হননি, তাদের ভোগান্তির শেষ ছিল না। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজে বাসের অপেক্ষায় অনেককে রাস্তায় দাঁড়িয়ে থাকতেও দেখা যায়।

>>>আরও পড়ুন: উপকূলে শঙ্কা কাটেনি, তিন নম্বর সংকেত বহাল

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa