ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

ট্রলারের ইঞ্জিন বিকল, ৫দিন পর ১৩ জেলে জীবিত উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
ট্রলারের ইঞ্জিন বিকল, ৫দিন পর ১৩ জেলে জীবিত উদ্ধার

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলার হাতিয়ার নিঝুম দ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে ভাসানচর আশ্রয়ন কেন্দ্র কোস্টগার্ডের একটি দল।

রোববার (৫ ডিসেম্বের) সন্ধ্যায় উপজেলার নিঝুম দ্বীপ থেকে ১৫ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্ব দিক থেকে তাদের উদ্ধার করা হয়।

 

রোববার রাত ৯টায় ভাসানচর কোস্টগার্ডের মাস্টার চিফ পেটি অফিসার খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, তাৎক্ষণিক উদ্ধার জেলেদের নামপরিচয় জানা যায়নি। তবে তারা গত ৫দিন ধরে বঙ্গোপসাগরে ভাসছিলেন বলে জানিয়েছেন।

তিনি আরও জানান, এখনো উদ্ধার জেলেরা এবং কোস্টগার্ডের সদস্যরা ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে এসে পৌঁছায়নি। তারা এসে পৌঁছালে পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

কোস্টগার্ড সূত্র জানায়, গত ১ ডিসেম্বর ১৩ জন জেলেসহ একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশে বঙ্গোপসাগরে যায়। একপর্যায়ে বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর ভাসমান অবস্থায় গত ৫দিন তারা সমুদ্রে ভাসতে থাকে। খবর পেয়ে ভাসানচর আশ্রয়ন কেন্দ্রের কোস্টগার্ডের একটি দল সমুদ্রে অনুসন্ধান চালিয়ে রোববার সন্ধ্যার দিকে বোটে থাকা জেলেদের উদ্ধার করে।

অপরদিকে একাধিক সূত্র জানিয়েছে উদ্ধার জেলেরা এখন পর্যন্ত সুস্থ রয়েছে। তারপরও তারা ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে এসে পৌঁছালে প্রথমে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa