ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল বলেছেন, সামাজিক সমতা ও ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি। এর মাধ্যমেই সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।


 
রোববার (৫ ডিসেম্বর) রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোববার সকালে ফরেন সার্ভিস একাডেমিতে বিশ্ব শান্তি সম্মেলনের এক প্যানেল সেশনে বক্তব্য রাখেন সায়মা ওয়াজেদ পুতুল।

প্যানেল সেশনে আলোচনায় ভার্চ্যুয়ালি অংশ নিয়ে সায়মা ওয়াজেদ পুতুল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সামাজিক সমতা, ন্যায়বিচার ও সম্প্রীতিতে বিশ্বাসী ছিলেন। একইসঙ্গে তিনি সব সমস্যা সংলাপের মধ্য দিয়ে সমাধানে বিশ্বাসী ছিলেন। এর মধ্য দিয়েই তিনি শান্তির জন্য কাজ করে গেছেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

শনিবার ঢাকায় শুরু হয়েছে দুই দিনব্যাপী বিশ্ব শান্তি সম্মেলন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এ সম্মেলনে বিশ্বের ৫০টি দেশের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। এদের মধ্যে ৫৯ জন প্রতিনিধি সশরীরে যোগ দিয়েছেন। আর ৪০ জন প্রতিনিধি ভার্চ্যুয়ালি অংশ নিয়েছেন। রোববার এ সম্মেলন শেষ হবে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
টি আর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।