ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

‘মাদকাসক্ত-চাঁদাবাজরা ছাত্রলীগের পদ পাবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
‘মাদকাসক্ত-চাঁদাবাজরা ছাত্রলীগের পদ পাবে না’

মিরসরাই (চট্টগ্রাম): ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রলীগ। এই সংগঠনের অনেক ইতিহাস রয়েছে।

ছাত্রলীগ একটি সুশৃঙ্খল সংগঠন। মাদকাসক্ত, চাঁদাবাজ, টেন্ডারবাজ—কাউকে ছাত্রলীগের পদ দেওয়া হবে না। মেধাবী ছাত্র ও দক্ষ সংগঠকরা সংগঠনের পদে আসবেন। ছাত্রলীগের সবাইকে জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ’

শনিবার (০৪ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার মঘাদিয়ায় নুরুল আবছার চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমার ভয় হচ্ছে দেশ যেভাবে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, একটি চক্র যুব সমাজকে মেধাশূন্য করতে ইয়াবা, ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য ছড়িয়ে দিচ্ছে। আমাদের এগুলো থেকে দূরে থাকতে হবে। ’

তিনি আরও বলেন, ‘বিএনপি-জামায়াত সরকারের আমলে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ অনেক নির্যাতিত হয়েছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত পাঁচ বছরে মিরসরাইয়ে ২৯ জন মানুষ মারা গেছেন। আগামীতে তারা ক্ষমতায় এলে আবারও এমন চিত্র দেখা যাবে। তাই ছাত্রলীগের সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকতে হবে। ’

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শামীম চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক আবু নছর রিপন ও শাখাওয়াত বাবুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু। বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল আনোয়ার বাহার চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, সদস্য ফেরদৌস হোসেন আরিফ, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি কাউছার রায়হান, ছাত্র বৃত্তি বিষয়ক উপ-সম্পাদক ফৌজিয়া নিজামী তামান্না, ৬ নং ইছাখালী ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা, ১১ নং মঘাদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, ১৬ নং সাহেরখালী ইউপি চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য নুরুল গনি, হাজী বেলাল উদ্দিন, মঘাদিয়া ইউপি আওয়ামী লীগের সভাপতি তোফায়েল উল্ল্যা চৌধুরী নাজমুল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক একরামুল হক সোহেল, আজাদ রুবেল, জাফর ইকবাল নাহিদ, মো. আরিফুর রহমান, মিঠুন শর্মা প্রমুখ।  

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জাফর ইকবাল নাহিদ বাংলানিউজকে বলেন, সম্মেলনের প্রথম অধিবেশন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে তিনজন ও সাধারণ সম্পাদক পদে ৩৬ জন তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। যাচাই করে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এসএইচডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa