ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাস্তা মেরামতে মাটির ডালি মাথায় নিলেন নতুন চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
রাস্তা মেরামতে মাটির ডালি মাথায় নিলেন নতুন চেয়ারম্যান মাটির ডালি মাথায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আব্দুল বাতেন সরকার

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচ ইউনিয়নের জনসাধারণের চলাচলের দুর্ভোগ লাঘবে নির্মাণাধীন সেতুর বিকল্প রাস্তা সংস্কার কাজে মাটির ডালি মাথায় নিয়ে অংশ নিয়েছেন সদ্য নির্বাচিত ইউপি চেয়ারম্যান।

শনিবার (০৪ ডিসেম্বর) দুপুরে পাঁচগাছী ইউনিয়নের কুড়িগ্রাম-যাত্রাপুর সড়কের শুলকুর বাজার এলাকায় এ ঘটনার জন্য এলাকায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আব্দুল বাতেন সরকার।

স্থানীয়রা জানান, শুলকুর বাজার এলাকায় নির্মাণাধীন সেতুর বিকল্প রাস্তা ভেঙে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়ে পার্শ্ববর্তী ৫টি ইউনিয়নের হাজার হাজার মানুষ। প্রতিদিনে তাদের দুর্ভোগ দেখে চরমনাই পীর মনোনীত ওই ইউনিয়নের নব নির্বাচিত চেয়্যারম্যান মো. আব্দুল বাতেন সরকার নেতাকর্মীদের নিয়ে নিজেই মাটি কাটার কাজে নেমে পড়েন। দীর্ঘক্ষণ ধরে অক্লান্ত পরিশ্রমের পর অবশেষে রাস্তাটি চলাচলের উপযোগী করেন তিনি।

স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম ও আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, সংযোগ রাস্তা না থাকায় দীর্ঘদিন ধরে অতিরিক্ত টাকা দিয়ে নৌকায় করে মালামাল পরিবহন করতে হতো। অনেক সময় ছোট-খাট দুর্ঘটনায় মালামালের ক্ষতিও হয়েছে। এখন রাস্তাটি মেরামত হওয়ায় মানুষের দুর্ভোগ কমেছে।

রিকশাচালক নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, এই সড়ক দিয়ে চলাচলে ৫ ইউনিয়নের লোকজনকে নানা দুর্ভোগ পোহানো লাগতো। রিকশাসহ রোকজন পার গতেন নৌকায় করে। নতুন চেয়ারম্যান মানুষের কষ্টের কথা চিন্তা করে যে উদ্যোগ নিয়েছেন তা মানুষ শ্রদ্ধা ভরে স্মরণ করবে।

নব নির্বাচিত (ইউপি) চেয়ারম্যান মো. আব্দুল বাতেন সরকার জানান, দীর্ঘদিনেও সেতুর কাজ শেষ না হওয়ায় এই রাস্তা দিয়ে যাতায়াতকারী লোকজনের খুবই কষ্ট হচ্ছিল। তাই আমার সহযোগী ভাইদের সঙ্গে নিয়ে নিজেদের শ্রমে রাস্তাটি চলাচলের উপযোগী করে দিয়েছি।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের নির্বাচনে পাঁচগাছি ইউনিয়নের চেয়ারম্যান পদে মো. আব্দুল বাতেন সরকার ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এফইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।