ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

‘শেখ হাসিনা বিশ্বে শান্তির সংস্কৃতি প্রতিষ্ঠা করেছেন’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
‘শেখ হাসিনা বিশ্বে শান্তির সংস্কৃতি প্রতিষ্ঠা করেছেন’

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু এই দেশ বা এই অঞ্চল নয়, তিনি সারা বিশ্বেই শান্তির সংস্কৃতি প্রতিষ্ঠা করেছেন। এ কারণে তিনি অন্যতম শান্তির চ্যাম্পিয়ন হিসেবে পরিচিতি পেয়েছেন।

 

শুক্রবার (০৩ ডিসেম্বর) রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের সম্মানে দেওয়া নৈশভোজ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড. মোমেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রমুখ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শান্তির দর্শন অনুযায়ী আমরা এগিয়ে চলেছি। আমরা বিশ্বাস করি সবার বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়। আমরা শান্তি ও উন্নয়নকেই প্রাধান্য দিয়ে থাকি। অনুষ্ঠানে তিনি আমন্ত্রিত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আগামীকাল শনিবার (০৪ ডিসেম্বর) থেকে ঢাকায় শুরু হচ্ছে দুই দিনব্যাপী বিশ্ব শান্তি সম্মেলন। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ভার্চ্যুয়ালি এই সম্মেলনের উদ্বোধন করবেন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এই সম্মেলনে বিশ্বের ৫০টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। এদের মধ্যে ৫৯ জন প্রতিনিধি সশরীরে যোগ দেবেন । আর ৪০ জন প্রতিনিধি ভার্চ্যুয়ালি অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
টিআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa