ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

এইচএসসি পরীক্ষার দিনে সড়ক অবরোধ করবে না শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
এইচএসসি পরীক্ষার দিনে সড়ক অবরোধ করবে না শিক্ষার্থীরা নিরাপদ সড়কের ৯ দফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। নিরাপদ সড়কের ৯ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার দিন সড়ক অবরোধ করবে না বলে ঘোষণা দিয়েছেন।

বুধবার (০১ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর রামপুরা ব্রিজে সড়ক অবরোধ কর্মসূচি শেষে বৃহস্পতিবার শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ দিন বেলা সোয়া ১১টা থেকে রামপুরা ব্রিজ এলাকায় অবস্থান নেন আন্দোলনকারী একদল শিক্ষার্থী।

শিক্ষার্থীরা বলেন, এইচএসসি পরীক্ষার জন্য বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষার্থীরা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসুচি পালন করবে। পরীক্ষার কারণে আগামীকাল আর সড়ক অবরোধ করা হবে না। এই মানববন্ধন হবে নিরাপদ সড়কের দাবি ও শিক্ষার্থী মাঈনুদ্দিনের মৃত্যুর প্রতিবাদে। আমাদের কর্সসূচি অব্যাহত থাকবে। পরবর্তী কর্মসূচি আগামীকাল জানিয়ে দেওয়া হবে।

অবরোধ কর্মসূচিতে অংশ নেওয়া শহীদ কলেজের ছাত্র সিফাত সালাম বাংলানিউজকে বলেন, আমরা নিরাপদ সড়ক চাই। আর কেউ যাতে গাড়িচাপায় প্রাণ না হারায়, কোনো শিক্ষার্থী যাতে সড়কে পিষ্ট না হয় সেজন্য আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো। তবে এইচএসসি পরীক্ষার জন্য আগামীকাল মানববন্ধন কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, পরীক্ষার্থীদের যাতে যাতায়াতে কোনো সমস্যা না হয় সেজন্য আমরা সড়ক অবরোধ করবো না। পরীক্ষা শেষ হবার আগেই আমাদের কর্মসূচি শেষ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa