ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাউন্সিলর সোহেল হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
কাউন্সিলর সোহেল হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১ ...

কুমিল্লা: কাউন্সিলর সোহেল হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এসময় শাখওয়াত হোসেন জুয়েল নামে একজনকে গ্রেফতার করা হয়।

তিনি নাঙ্গলকোটের গান্দাচি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।  

বুধবার (০১ ডিসেম্বর) দুপুর ১টার দিকে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর।  

এম তানভীর জানান, ২০১৪ সালে জুয়েল ও কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল হত্যা মামলার প্রধান আসামির সঙ্গে জেলখানায় বন্ধুত্ব গড়ে ওঠে। ২২ ডিসেম্বর কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে হত্যার পরের দিন শাহআলম নাঙ্গলকোটের গান্দাচি গ্রামে জুয়েলের বাড়িতে আশ্রয় নেন। ওইদিন রাতেই শাহআলম জুয়েলকে অস্ত্রগুলো নিরাপদে রাখতে বলে। একদিন থাকার পর ২৪ নভেম্বর অস্ত্রগুলো রেখে পালিয়ে যান শাহআলম। ৩০ নভেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে জুয়েলের বাড়িতে অভিযান চালায় ডিবি পুলিশের একটি টিম। এসময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, দুটি পিস্তলের ম্যাগজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।  

এ ঘটনায় বাদি হয়ে শাহআলম ও জুয়েলকে আসামি করে নাঙ্গলকোট থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন কুমিল্লা ডিবি পুলিশের উপপরিদর্শক পরিমল দাস।

এম তানভীর আরও জানান, জিজ্ঞাসাবাদে জুয়েল স্বীকার করেছে এগুলো কাউন্সিলর সোহেল হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র। আমরা অধিকতর নিশ্চিত হওয়ার জন্য যাচাই-বাছাই করবো।

তিনি জানান, অপর আসামি শাহআলমকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।  

মামলার তদন্ত কর্মকর্তা পরিমল দাস জানান, গ্রেফতার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১ আপডেট: ১৪২০
আরএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।