ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন

সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক হলেন জ্যেষ্ঠ সাংবাদিক মোজাম্মেল হোসেন (মঞ্জু)। মঙ্গলবার তাকে এ দায়িত্ব দেয় পত্রিকাটির কর্তৃপক্ষ।

বুধবার তার সম্পাদনায় প্রকাশ পেয়েছে দৈনিক সমকাল। তিনি পত্রিকাটির কনটেন্ট কনসালট্যান্ট ছিলেন।  

এর আগে মঙ্গলবার সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি পদত্যাগ করেন। তবে পদত্যাগের কারণ সম্পর্কে তিনি কিছু বলেননি।

মোজাম্মেল হোসেন ১৯৬৯ সালে ছাত্রাবস্থায় সাপ্তাহিক যুগবাণী ও ১৯৭০ সালে সাপ্তাহিক একতায় রিপোর্টার হিসেবে পেশা শুরু করেন। মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর থেকে প্রয়াত বজলুর রহমান সম্পাদিত সাপ্তাহিক ‘মুক্তিযুদ্ধ’ পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন। পরে তিনি দৈনিক ভোরের কাগজের বার্তা সম্পাদক, প্রথম আলোর বার্তা সম্পাদক ও উপ-সম্পাদক, সমকালের উপ-সম্পাদকসহ বিভিন্ন গণমাধ্যম এবং আমাদের সময় ও সকালের খবরের সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।
 
মোজাম্মেল হোসেন ১৯৪৭ সালের ৪ ফেব্রুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে ১৯৬৯ সালে অনার্স এবং ১৯৭৬ সালে মাস্টার্স সম্পন্ন করেন। তিনি সাংবাদিক হিসেবে তৎকালীন সোভিয়েত ইউনিয়ন, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, সুইজারল্যান্ড, জিম্বাবুয়েসহ ১৬টি দেশে গেছেন।

তার বাবা প্রয়াত পুলিশ কর্মকর্তা এএইচএম ইসমাইল, মা রহিমন নেসা বেগম। পৈতৃক নিবাস ফরিদপুরের ভাঙ্গা উপজেলায়। মোজাম্মেল হোসেনের স্ত্রী শামসুন নাহার ব্র্যাকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। দুই কন্যা আন্তর্জাতিক উন্নয়নকর্মী হিসেবে কেনিয়ায় রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।