ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

আ.লীগ নেতার দোকান দখল, ১৪ বছর পর ফিরে পেলেন মালিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
আ.লীগ নেতার দোকান দখল, ১৪ বছর পর ফিরে পেলেন মালিক

সিলেট: এক বছরের জন্য দোকান ভাড়া নিয়েছিলেন সিলেটের আওয়ামী লীগ নেতা মোবাশ্বির আলী। আদালতের রায়ে ১৪ বছর পর সেই দোকান ফিরে পেলেন মালিক আসাদ মিয়া।

মঙ্গলবার (৩০ নভেম্বর) আদালতের রায়ে ভাড়াটিয়া আওয়ামী লীগ নেতাকে সরিয়ে দোকানটি মালিককে বুঝিয়ে দেয় প্রশাসন।

আদালতের নির্দেশে এদিন জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজু খুশনুর রুবাইয়াতের উপস্থিতিতে পুলিশ ভাড়াটিয়াকে উচ্ছেদ করে মূল মালিককে দোকান বুঝিয়ে দেন।

 জানা গেছে, নগরের কাজলশাহ এলাকায় মেসার্স জনসেবা ফার্মেসি নামক দোকানটি এক বছরের জন্য ভাড়া নিয়েছিলেন আওয়ামী লীগের বর্তমান তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বির আলী। এরপর তিনি জবরদখল করে দোকানটি শুভ্র দাশ বিশ্ব নামের এক জনের কাছে ভাড়া দেন। বিগত ১৪ বছর ধরে দোকান দখলকারী দাপট খাটিয়ে জোরপূর্বক ভাড়া ভোগ করে আসছিলেন। এ নিয়ে দোকানের মূল মালিক আসাদ মিয়া আদালতে মামলা করেন। স্বত্ব জারি ০৭/২০১৭ মোকদ্দমার দখলদেহী কার্য সম্পাদনের জন্য মঙ্গলবার (৩০ নভেম্বর) দিন ধার্য্য করে দেন আদালত। আদালতের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান ম্যাজিস্ট্রেট ও পুলিশ নিয়োগ করে দখলদারকে উচ্ছেদ করেন।

সরেজমিন দেখা যায়, নির্বাহী ম্যাজেস্ট্রিট ও পুলিশ দোকানের সামনে আদালতের সাইনবোর্ড ঝুলিয়ে দেয় এবং তাৎক্ষণিক ভাড়াটিয়াকে ফার্মেসির মালামাল সরিয়ে নিতে নির্দেশ দেন। দোকানের মালামাল বের করার পর দোকানটি বুঝে নেন মালিক আসাদ মিয়া।   

এ বিষয়ে দোকান মালিক আসাদ মিয়া জানান, নগরের কাজলশাহ এলাকায় অবস্থিত এক বছরের জন্য দোকান ভাড়া দিয়ে দীর্ঘ ১৪ বছর ভোগান্তি পোহাতে হলো। দখলদারকে উচ্ছেদে উচ্চ আদালত, নিম্ন আদালত ঘুরে লিভ টু আপিলের পর রায় পেয়েছি। এ জন্য সরকার ও বিচারবিভাগের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।  

তিনি বলেন, পড়ালেখা না জানা তথাকথিত আওয়ামী লীগ নেতা মোবাশ্বির আলী তার দোকানটি দখল করে রেখেছিলেন। এক বছরের জন্য ভাড়া দিয়ে ১৪ বছর ভোগান্তি পেতে হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa