ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উত্তর সিটির সব গাড়িতেই জিপিএস-ক্যামেরা: মেয়র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
উত্তর সিটির সব গাড়িতেই জিপিএস-ক্যামেরা: মেয়র

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব গাড়িতেই আধুনিক জিপিএস ও ড্যাস ক্যামেরা স্থাপন করা হবে। এছাড়া যিনি দায়িত্বপ্রাপ্ত তাকেই গাড়ি চালাতে হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৩০ নভেম্বর) গুলশানের নগর ভবনে আয়োজিত ডিএনসিসিতে কর্মরত পরিবহন চালকদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সম্প্রতি ডিএনসিসির ময়লার গাড়ি চাপায় এক ব্যক্তি নিহত হওয়ার পর করপোরেশনের চালকদের নিয়ে বসেন মেয়র। তিনি বলেন, জিপিএস ট্র্যাকার লাগানোর পর তা নিয়মিত মনিটরিং করা হবে। প্রতিটি গাড়ি কখন বের হয়, কোথায় যায় সবকিছু রেকর্ড করা হবে।

মেয়র বলেন, নিজের কাজ নিজেকে করতে হবে। একজনের কাজ অন্যকে দিয়ে করানোর প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে গোল্ডেন হ্যান্ডশেক দেওয়া হবে।

চালকদের জন্য প্রতিবছর কমপক্ষে একবার সপ্তাহব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে জানিয়ে মেয়র বলেন, লাইসেন্স ছাড়া কোনো গাড়ি রাস্তায় নামানো যাবে না। বিশেষ প্রয়োজন ছাড়া বর্জ্যের কোনো গাড়ি দিনে চালানো যাবে না। ডিএনসিসির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সেবার মানসিকতা নিয়ে জনকল্যাণে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমআইএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।