ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

দ.আফ্রিকা ফেরত ৭ জনের বাড়িতে উড়ছে লাল পতাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
দ.আফ্রিকা ফেরত ৭ জনের বাড়িতে উড়ছে লাল পতাকা

ব্রাক্ষণবাড়িয়া: সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসা সাত প্রবাসীর বাড়িতে টাঙানো হয়েছে লাল পতাকা।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে কসবা, নবীনগর ও বাঞ্ছারামপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই ৭ প্রাবসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয় এবং তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেওয়া হয়।

জেলা সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ জানান, সোমবার (২৯ নভেম্বর) দক্ষিণ আফ্রিকা থেকে আসাদের তালিকা স্বাস্থ্য বিভাগের হাতে এসেছে। তালিকায় দেওয়া তথ্য অনুযায়ী সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার ৭ প্রবাসী রয়েছেন যারা দক্ষিণ আফ্রিকায় ছিলেন। সামাজিক সংক্রমণ রোধে তাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হয়েছে। বিদেশ থেকে আসা ব্যক্তিদের কোনো উপসর্গ থাকলে তাদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার অস্তিত্ব ধরা পড়লে প্রয়োজনীয় চিকিৎসার আওতায় আনা হবে। এছাড়াও  আখাউড়া স্থলবন্দরে বিভিন্ন সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

জেলা করোনা কমিটির একটি সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়ার ওই ৭ নাগরিকের বাড়িতে প্রাথমিক নিরাপত্তা পদক্ষেপ হিসেবে লাল পতাকা টাঙিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত হয়। সেই সঙ্গে আখাউড়া স্থলবন্দর দিয়ে সব যাত্রী পারাপারে স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ জারি করা হয়েছে। চলতি সপ্তাহের শুরুতে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেন কসবার ৫ জন, বাঞ্চারামপুরের ১ জন ও নবীনগরের ১জন।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় ১২ হাজার ৪১৬ জনের করোনা সনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৮০ জনের।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa