ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

দেবহাটায় নির্বাচন পরবর্তী সহিংসতা: বাড়িঘর ভাঙচুর, আহত ৭ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
দেবহাটায় নির্বাচন পরবর্তী সহিংসতা: বাড়িঘর ভাঙচুর, আহত ৭  ...

সাতক্ষীরা: সাতক্ষীরার দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নে পরাজিত মেম্বার প্রার্থী ও পরাজিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এসময় নয়টি বাড়িতে ও একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালানো হয়।

এতে কমপক্ষে ৭ জন আহত হন। এ ঘটনায় পুলিশ রাতেই ১৩ জনকে গ্রেফতার করেছে।

সোমবার (৩০ নভেম্বর) রাত ৯টার দিকে দেবহাটা উপজেলার পুষ্পকাটি গ্রামে নব নির্বাচিত ইউপি সদস্য গোলাম রব্বানির নেতৃত্বে তার সমর্থকরা এ হামলা চালায়।

স্থানীয় সূত্র জানায়, নব নির্বাচিত ইউপি সদস্য গোলাম রব্বানি নবনির্বাচিত চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আছাদুল হকের সমর্থক এবং পরাজিত মেম্বার প্রার্থী শাহীনুজ্জামান রিপন নৌকা প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী আসাদুল ইসলামের সমর্থক।

সোমবার রাত ৯টার দিকে নব নির্বাচিত ইউপি সদস্য গোলাম রব্বানি তার কর্মী সমর্থকদের নিয়ে পরাজিত মেম্বার প্রার্থী শাহীনুজ্জামান রিপন ও তার কর্মীদের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ৭ জন আহত হন।

পুষ্পকাটি পূর্বপাড়ার অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট হায়দার আলী, ছাত্রলীগ নেতা আল আমিন ও তার স্ত্রী মারিয়া খাতুনসহ স্থানীয়রা জানান, নির্বাচনে বিরোধিতার জেরে সোমবার রাত ৯টার দিকে নবনির্বাচিত চেয়ারম্যান আসাদুল হকের সমর্থক ৩ নম্বর ওয়ার্ডের নব নির্বাচিত ইউপি সদস্য গোলাম রব্বানির নেতৃত্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের বাড়ি-ঘরে হামলা চালানো হয়। এছাড়া হাফিজুর রহমানের মুদি দোকানে ভাঙচুর চালায়। এতে কমপক্ষে ৭ জন আহত হয়েছেন।

সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে কয়েকজনের বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত শাহীনুজ্জামান রিপন বাদী হয়ে সোমবার রাতেই নব নির্বাচিত ইউপি সদস্য গোলাম রব্বানীসহ ৩৫ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ রাতেই ১৩ জনকে গ্রেফতার করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa