ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

লক্ষ্মীপুরে ৪ চেয়ারম্যান ও ১৪ সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
লক্ষ্মীপুরে ৪ চেয়ারম্যান ও ১৪ সদস্য প্রার্থীর মনোনয়ন বাতিল

লক্ষ্মীপুর: চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরে চারজন চেয়ারম্যান ও ১৪ জন সদস্য (মেম্বার) প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তারা।

সোমবার (২৯ নভেম্বর) প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই করে ৭ ইউনিয়নের ওই ১৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

আগামী ২৬ ডিসেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে তিনটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

সদর উপজেলার মান্দারী, চন্দ্রগঞ্জ, দত্তপাড়া ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা সমাজ সেবা অফিসার মুহাম্মদ মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, মান্দারী ইউনিয়নের চেয়ারম্যান পদে ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) প্রার্থী বেলায়েত হোসেনের তথ্যগত ভুলের কারণে প্রার্থীতা বাতিল করা হয়েছে।

একই ইউনিয়নে সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থী হালিমা বেগম ও ঋণ খেলাপী হওয়ায় নুরুল আমিন, চন্দ্রগঞ্জ ইউনিয়নের মেম্বার পদে হান্নান রতন ও মো. ইয়াকুবের তথ্যগত ভুল থাকার কারণে প্রার্থীতা বাতিল করা হয়েছে।

চর রমনীমোহন, টুমচর, শাকচর ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা সমবায় অফিসার দেবেশ কুমার সিংহ বাংলানিউজকে জানান, ইউপি চেয়ারম্যান স্বাক্ষর জাল করায় চেয়ারম্যান প্রার্থী মোস্তাফিজুর রহমান ও সদস্য পদে অপ্রাপ্তবয়স্ক হওয়ার কারণে দুলাল, শাকচর ইউনিয়নের আয়-ব্যয়ে গরমিল থাকায় খলিলুর রহমান ও চর রমনী মোহন ইউনিয়নে মেম্বার পদে সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় ফারুক ছৈয়াল ও তথ্যগত ভুলের কারণে রোকেয়া বেগমের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

কুশাখালী, দিঘলী ও চরশাহী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব বাংলানিউজকে জানান, কুশাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক চাওয়ায় মোশারফ হোসেন ও ঋণ খেলাপী হওয়ায় তিতু মিয়া, সংরক্ষিত সদস্য পদে তথ্য ভুল থাকায় রুবিনা বেগম, আসমা বেগম, শাহিদুর বেগম, মেম্বার পদে জামাল উদ্দিন, আবদুল খালেক এবং দিঘলী ইউনিয়নের তথ্যগত ভুল থাকায় সদস্য পদে মো. জাহেরের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa