ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

জাতীয়

বাংলালিংকে ডাটা ছাড়াই ‘টেক্সট-ওনলি’ ফেসবুক ও ডিসকভার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
বাংলালিংকে ডাটা ছাড়াই ‘টেক্সট-ওনলি’ ফেসবুক ও ডিসকভার

ঢাকা: মেটা’র সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ব্যবহারকারীদের জন্য টেক্সট-ওনলি ফেসবুক ও ‘ডিসকভার’ চালু করেছে।

এর ফলে ইন্টারনেট ডাটা শেষ হলেও ব্যবহারকারীরা টেক্সট-ওনলি সংস্করণের মাধ্যমে ফেসবুক ও মেসেঞ্জারের সাথে যুক্ত থাকতে পারবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় অপারেটরটি।

পাশাপাশি কোনো চার্জ ছাড়াই ‘ডিসকভার’ ওয়েব ও অ্যাপ দিয়ে দৈনিক ২০ এমবি পর্যন্ত ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন তারা।

নতুন ডেটা কেনার আগ পর্যন্ত টেক্সট-ওনলি ফেসবুক থেকে করা যাবে ম্যাসেজ, ছবি আপলোড, লেখা/স্ট্যাটাস পোষ্ট, লাইক ও কমেন্ট। তাছাড়া ফেসবুকের সব লেখাও দেখা যাবে এ সময়। ডিসকভার-এর মাধ্যমে বাংলালিংক থেকে বিনামূল্যে দৈনিক নির্ধারিত ডেটা দিয়ে ইন্টারনেট ব্যবহার করে গ্রাহকরা শিক্ষা, স্বাস্থ্য, চাকরির খোঁজসহ আরও অনেক প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। ডিসকভার দিয়ে টেক্সট ও আইকনের মতো লো-ব্যান্ডউইথ ফিচার ব্যবহার করা যাবে।

বাংলালিংকের স্ট্র্যাটেজি অ্যান্ড গ্লোবাল পার্টনারশিপ ডিরেক্টর আহমেদ সাকিব বলেন, আমাদের মূল লক্ষ্যগুলির একটি হচ্ছে গ্রাহকদের নির্বিঘ্ন ইন্টারনেট সেবা প্রদান করা। মেটা-এর সাথে বাংলালিংক-এর অংশীদারিত্ব এই লক্ষ্য বাস্তবায়নে আমাদেরকে আরও কার্যকরভাবে সহায়তা করবে। আমাদের ব্যবহারকারীরা এখন ডেটা শেষ হবার পরেও ফেসবুক এবং ডিসকভার-এর টেক্সট-ওনলি সংস্করণ উপভোগ করতে পারবেন।

মেটা-এর ডিরেক্টর অব ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেটর পার্টনারশিপস, এপিএসি, পল কিম বলেন, “সারা বিশ্বের অসংখ্য ব্যবহারকারী প্রতিনিয়তই ডেটা শেষ হবার ফলে ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছেন। এটি সমাধানে পুণরায় ডেটা কেনার আগ পর্যন্ত টেক্সট-ওনলি ফেসবুক ও ডিসকভার সেতুর মতো কাজ করে তাদেরকে পরিবারের সাথে সংযুক্ত থাকতে এবং অনলাইনে স্বাস্থ্যসেবাসহ অন্যান্য দরকারি তথ্য খুঁজে পেতে সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এমআইএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa