ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ার সহিংসতায় অধিকাংশই ছিল বহিরাগত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ার সহিংসতায় অধিকাংশই ছিল বহিরাগত: স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ঢাকা: সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় যে সহিংস ঘটনা ঘটেছিল, সেখানে হেফাজতে ইসলামের নাম শোনা গেলেও অধিকাংশই বহিরাগত ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক সংগঠন নয়।

যারা ফায়দা লোটার জন্য আপাতত ইসলামের ভেতর থেকে আপনাদেরকে ব্যবহার করেছে, করার চেষ্টা করছে, তা বুঝতে আপনাদের কিছুটা ভুল ছিল। ব্রাহ্মণবাড়িয়ায় যে ঘটনা ঘটেছে সেখানে অধিকাংশই বহিরাগত ছিল। আপনারা যেহেতু রাজনৈতিক সংগঠন নয়, সেখানে রাজনৈতিক ফায়দা নিতে অন্যরা প্রবেশ করেছে। আপনারা অবশ্যই এগুলো লক্ষ্য রাখবেন।

শনিবার (২৭ নভেম্বর) রাজধানীর প্রেসক্লাবে হেফাজতে ইসলাম বাংলাদেশ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা শুরু থেকে আপনাদের জানাতে চাই, যিনি আমাদের দেশ পরিচালনা করছেন তিনি একজন পাক্কা মুসলমান। তিনি সকালে কোরআন তেলাওয়াত করেন। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। তিনি এ পর্যন্ত কুরআন-সুন্নাহর বাইরে কোনো ধরনের কাজ করেননি এবং করবেন না। এদেশে কেউ যদি এখন কোরআন-সুন্নাহর অবমাননা করে, সরকার কিন্তু তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছে।

তিনি বলেন, আমরা কারো বিশ্বাসের প্রতি আঘাত হানতে পারি না। অন্য ধর্মের প্রতি আঘাত করতে পারি না। এমনকি আমাদের ধর্মে বলা হয়েছে অন্য ধর্মের বিশ্বাসের প্রতি আঘাত করা যাবে না। আপনারা দেখেছেন প্রধানমন্ত্রী আল্লামা শফী সাহেবকে অনেক শ্রদ্ধা করতেন এবং তার সঙ্গে আলোচনা করে কওমি মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছেন। প্রধানমন্ত্রী সবসময় আপনাদের যুক্তি এবং কুরআন-হাদিসের কথা সানন্দে গ্রহণ করেন। কুরআন-হাদিসের সাংঘর্ষিক এমন কোন আইন কখনো পাস করেননি এবং করবেন না।

অনুষ্ঠানে হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতা-কর্মীসহ একাধিক ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ২৭,২০২১
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa