ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

‘আমাদেরও চাওয়া সব আসামির সর্বোচ্চ শাস্তি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
‘আমাদেরও চাওয়া সব আসামির সর্বোচ্চ শাস্তি’

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলায় আসামিদের সর্বোচ্চ সাজা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তার ভাই আবরার ফাইয়াজ। শনিবার (২৭ নভেম্বর) বিকেলে নিজ ফেসবুক আইডিতে এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

ফেসবুক পোস্টে আবরার ফাইয়াজ লিখেন, ‘ইন শা আল্লাহ আগামীকাল ‘আবরার ফাহাদ হত্যা’ মামলার রায় ঘোষণা করবে আদালত। পুরো দেশবাসীর মতো আমাদেরও চাওয়া সব আসামির সর্বোচ্চ শাস্তি হবে এবং দ্রুত তা কার্যকর করা হবে। ’

আবরার ফাহাদের ভাইয়ের এ পোস্টটি অনেক শিক্ষার্থীই নিজ ফেসবুক ওয়ালে শেয়ার করে একই আশাবাদ ব্যক্ত করেছেন।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ।

ওই বছরের ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান।

গত ১৪ নভেম্বর এ মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন শেষ করে। ওইদিনই বিচারক রায়ের জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেন।  

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa