ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রেফতার পোশাক শ্রমিকদের মুক্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
গ্রেফতার পোশাক শ্রমিকদের মুক্তির দাবি

ঢাকা: টানা কয়েক দিনের পোশাকশ্রমিকদের আন্দোলনে ভাঙচুরের ঘটনায় হয়েছে মামলা ও গ্রেফতার। এই ঘটনায় গ্রেফতার শ্রমিকদের মুক্তির দাবিতে রাস্তায় আন্দোলন করেছে পোশাক শ্রমিকরা।

শনিবার ২৭ নভেম্বর রাজধানীর মিরপুর ১৩ নম্বর সিটি ব্যাংকের সামনে সকাল ৯ টা থেকে পোশাক শ্রমিকরা জড়ো হতে থাকে। সাড়ে ১০টা পর্যন্ত আন্দোলন করে তারা রাস্তা থেকে সরে যায়।

এ বিষয়ে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, কয়েক দিনের শ্রমিকদের আন্দোলনে বিভিন্ন গার্মেন্টসে ভাঙচুর হয়েছে। এসব ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে ও বেশ কয়েক জনকে গ্রেফতারও করা হয়েছে। গ্রেফতার শ্রমিকদের মুক্তির দাবিতে শনিবার সকালে মিরপুর ১৩ নম্বর রাস্তায় ২০০ থেকে ২৫০ শ্রমিক নেমেছিল।  

তিনি আরও বলেন, রাস্তায় নামলেও আজ শ্রমিকরা কোনো ভাঙচুর করেনি। আন্দোলনরত শ্রমিকরা মিরপুর ১৩ নম্বর থেকে ১৪ নম্বর যায়। এখানে কর্মরত গার্মেন্টসের শ্রমিকদের আন্দোলন করার জন্য ডাকতে থাকে তারা। গার্মেন্টগুলোর সামনে হট্টগোল করতে থাকে। পুলিশ এসে বুঝিয়ে আন্দোলনরত শ্রমিকদের সরিয়ে দেয়।
রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১ 
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।